রাজবাড়ীর কিছু খবর :

বালিয়াকান্দিতে আইনশৃঙ্খলা দুর্নীতি প্রতিরোধ ও কমিউনিটি পুলিশিং সম্পর্কে মুক্ত আলোচনা

শনিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত আইনশৃঙ্খলা, দুর্ণীতি প্রতিরোধ ও কমিউনিটি পুলিশিং সম্পর্কে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বহরপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন চত্বরে চেয়ারম্যান রেজাউল করিমের সভাপতিত্বে মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, থানার এস,আই জাহাঙ্গীর হোসেন, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিনয় কুমার চক্রবর্তী।

অন্যন্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা ওয়াকার্স পার্টির সভাপতি ছলেমান আলী মোল্যা দলু, প্রাক্তন পুলিশ ইন্সপেক্টর সুবোধ মৈত্র, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক প্রভাষক সিরাজুল ইসলাম, বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক হাজী মকবুল হোসেন, বহরপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আবুল হোসেন, ৮ নং ওয়ার্ডের সদস্য আঃ রহিম, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিধান কুমার সাহা, বহরপুর মধ্যেপাড়া জামে মসজিদের ইমাম হাজী সুলতান আহম্মেদ, নতুনচর জামে মসজিদের ইমাম ইয়াকুব আলী খান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, আইয়ুব হোসেন।
বক্তারা বলেন, সবাইকে সজাগ থাকতে হবে তার সন্তান কোথায় যায়। কার সাথে ঘুরে বেড়ায় কি করছে। তানাহলে মাদক নির্মুল করা সম্ভব হবে না। মাদক সহজলভ্য হওয়ায় ছেলে-মেয়েরা আসক্ত হচ্ছে। হাট-বাজারে এখন ৪৫ কেজিতে মন। পিঁয়াজ রসুন বিক্রি করতে গেলে বহরপুর, বালিয়াকান্দি, নারুয়া, সোনাপুর, জামালপুর বাজারে এভাবে ধলতা নেওয়া হচ্ছে। বিষয়টি জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহনের দাবী জানানো হয়।

 

রাজবাড়ীতে বাস মালিক গ্রুপ ও মাহেন্দ্র মালিক গ্রুপের মধ্যে চলমান জটিলতা নিরসনে সভা অনুষ্ঠিত
শনিবার সকালে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ীতে বাস মালিক গ্রুপ ও মাহিন্দ্র মালিক গ্রুপের মধ্যে চলমান জটিলতা নিরসনে সভা অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ী জেলার জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড.সৈয়দা নওশীন পর্নিনী, রাজবাড়ী জেলার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ঙ্গদতাজুল ইসলাম, রাজবাড়ী বিআরটিয়ের পরিদর্শক ইঞ্জিন লিটন বিশ্বাস, বাস মালিক গ্রুপের সভাপতি কাজী ইরাদত আলী, মাহেন্দ্র মালিক গ্রুপের সভাপতি আমজাদ হোসেন, দেীলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডল প্রমুখ বক্তৃতা করেন।
সভায় বাস মালিক গ্রুপের সভাপতি কাজী ইরাদত আলী বলেন মহাসড়কে মহামান্য হাইকোর্টের নির্দেশনা অমান্য করে নছিমন, করিমন, ভটভটি,ব্যাটারি চালিত অটোরিক্সা, মাহেন্দ্র চলাচল করছে। এগুলো বন্ধ করার জন্য যে আইন আছে তার কোন প্রয়োগ নেই ফলে ঘটছে দুর্ঘটনা। গত ১২ এপ্রিল গান্ধিমারা এলাকায় বাস মাহেন্দ্রর সংঘর্ষে চালকসহ তিন জন নিহত হয়েছে এর দায় ভার কে নিবে। যে মাহেন্দ্রটি দুর্ঘটনা ঘটিয়েছে তার কোন মালিক খুজে পাওয়া যাচ্ছে না ফলে মামলা করতে ও জটিলতা হচ্ছে। বাস মালিক সমিতির পক্ষ হতে গত ১৩ মার্চ রাজবাড়ী জেলা প্রশাসককে একটি স্মারক লিপি প্রদান করা হয়েছে মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি,ব্যাটারি চালিত অটোরিক্সা, মাহেন্দ্র চলাচল বন্ধ করার জন্য কিন্তুু প্রশাসনের পক্ষ হতে কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি।
কাজী ইরাদত আলী আরো বলেন রাজবাড়ীর যারা মাহেন্দ্র মালিক তারা আমাদের ভাই এদের কথা বিবেচণা করে রাজবাড়ী নতুন বাজার হতে বালিয়াকান্দি পর্যন্ত মাহেন্দ্র চলাচলে আমরা কোন বাধা প্রদান করিনি সেই সাথে নতুন বাজার হতে ধাওয়াপারা. গোয়ালন্দ-জামতলা-রেলগেট এলাকা দিয়ে ও প্রচুর মাহেন্দ্র চলাচল করছে। তিনি মাহেন্দ্র মালিকদের অনুরোধ করেন আপনারা হাইওয়ে রোড বর্জন করুন আর ফিডার রোড ব্যাবহার করুন।
এ সময় মাহেন্দ্র মালিক গ্রুপের সভাপতি আমজাদ হোসেন বলেন দৌলতদিয়া হতে গোয়ালন্দ পর্যন্ত তের কিলোমিটার রাস্তায় প্রতিদিন যেন তাদের কমপক্ষে ৫০ টি মাহেন্দ্র নিয়মিত চলতে পারে সে ব্যাবস্থা যেন করা হয়। আর বাকি রাস্তাগুলোতে যে ভাবে চলছে সে ভাবে চললেই গরীব মাহেন্দ্র চালকরা বাচতে পারবে।
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী প্রধান অতিথি হিসেবে সভার সিদ্ধান্ত গ্রহন করেন দিনের বেলায় মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি,ব্যাটারি চালিত অটোরিক্সা, মাহেন্দ্র চলাচল করতে পারবে না তবে মাহেন্দ্র চালকরা যেহেতু রাজবাড়ীর বাসিন্দা এবং গরীব শ্রেনীর লোক তাদের কথা বিবেচনা করে বিকেল পাচটা হতে সারা রাত মাহেন্দ্র চলতে পারবে। এই সিদ্ধান্ত সকলে মেনে নেন।
আর রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেন, রাজবাড়ীতে বর্তমানে যতগুলো মাহেন্দ্র আছে আর একটি মাহেন্দ্র যেন না বৃদ্ধি পায় সম্ভব হলে কমিয়ে আনতে হবে। আগামী ৭ দিনের মধ্যে রাজবাড়ী জেলার মাহেন্দ্রর সঠিক কাগজ বিআরটি কর্তপক্ষকে জমা দিয়ে সঠিক তালিকা প্রনয়ন করতে হবে।

 

রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্রীদের সংবর্ধনা
বার্ষিক মিলাদ মাহফিল ও ইসলামি প্রতিযোগিতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান

শনিবার সকালে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্রীদের সংবর্ধনা বার্ষিক মিলাদ মাহফিল ও ইসলামি প্রতিযোগিতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা মনোয়ারা বেগমের সভাপতিত্বে প্রান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেডিস ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসকের সহধর্মিনী আফরোজা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সিভিল সার্জন ডা: মোঃ মাহাবুবুল হক, রাজবাড়ী সদর উপজেলার চেয়ারম্যান এ্যাড: এম এ খালেক,জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আলহাজ্ব মাওলানা একে এম শাহাবুদ্দিন। বিদ্যালয়ের ছাত্রীদের পক্ষ হতে বক্তৃতা করেন নাজিরা হোসেন অধরা, সাদিয়া আফরিন, সিরাজুম মুনির, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নিলীমা পাল।
অনুষ্ঠানে ২০১৩ সালে অনুষ্ঠিত জে এস সি ও ২০১৪ সালে অনুষ্টিত এস এস সি পরীক্ষায় জি পি এ ৫ প্রাপ্ত ছাত্রীদের মাঝে সংবর্ধনা প্রদান করা হয়।
বালিয়াকান্দিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ী-ঘর ভাংচুর করে দখল ॥ মারপিটে স্কুল ছাত্রসহ ৩জন আহত
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শনিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের বকচর গ্রামে হামলা চালিয়ে বাড়ী-ঘর ভাংচুরসহ দখল করে ঘর উত্তোলন করেছে। বাধা দেওয়ায় স্কুল ছাত্র, মহিলাসহ ৩জনকে মারপিট করেছে। মারপিটে আহত বকচর গ্রামের শরীফুল ইসলামের স্ত্রী শিল্পী বেগম (৩০), রফিকুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫) ও শরিফুল ইসলামের ছেলে বকচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র শাকিল (১৩) কে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন মনোয়ারা বেগম, শিল্পী বেগম জানান, তারা দীর্ঘদিন যাবৎ ওই জমিতে বসবাস করে আসছেন। এ জমি নিয়ে রাজবাড়ী আদালতে ১৪৪ ধারার মামলা দায়ের করা রয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শনিবার সকালে মালেক, আলেক, কিয়ামুদ্দিন, মানিকসহ তাদের দলীয় লোকজন নিয়ে হামলা চালায়। হামলা চালিয়ে বাড়ীতে থাকা নারী-পুরুষদের মারপিট ও ঘরে থাকা মালামাল ও বাড়ী-ঘর ভাংচুর করে। তারা ওই জমি দখল করে ঘর উত্তোলন করেছে। তবে থানা পুলিশ ঘটনাস্থলে যায়নি।
দখলকারী আঃ মালেক মোল্যা, আলেক মোল্যা জানান, তাদের ক্রয়কৃত জমিতে দীর্ঘদিন ওলেমান মোল্যা দখল করে রেখেছিল। এনিয়ে কয়েকবার শালিস দরবার হয়। শালিসে জমি দখল নিতে বললে দখল করে ৪টি ঘর উত্তোলন করেছি , কোন প্রকার ভাংচুর ও মারপিট করেনি। তবে আদালতের নিশেধাজ্ঞা রয়েছে বলে স্বীকার করেন।

 

বালিয়াকান্দিতে পানিতে ডুবে প্রতিবন্ধি যুবকের মৃত্যু
রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের পুর্ব মৌকুড়ি গ্রামে শুক্রবার পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে এক প্রতিবন্ধি যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবকের নাম উত্তম মালি (২৫)। তার পিতার নাম মনমত মালি। বাড়ী বালিয়াকান্দি ইউনিয়নের পুর্বমৌকুড়ি গ্রামে।
জানাগেছে, শুক্রবার প্রতিবন্ধি উত্তম মালি বাড়ীর পার্শ্ববতী আতিয়ার রহমানের পুকুরে গোসল করতে যায়। দীর্ঘক্ষনেও ফিরে না আসায় তার ছোট ভাই গিয়ে দেখতে পায় পানিতে ডুবে গেছে। পরে লোকজনের সহযোগিতায় উদ্ধার করলেও তার মৃত্যু হয়।

বালিয়াকান্দিতে সন্ধ্যা রাতে রডদিয়ে পিটিয়ে যুবকের টাকা ও মোবাইল ফোন ছিনতাই
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের সোনাকান্দর গড়াই নদীর পাড়ে শুক্রবার রাতে এক যুবককে রড দিয়ে পিটিয়ে কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে চিহিৃত দুবৃত্তরা। ওই যুবকের নাম রতন জামান (৩০)। তার পিতার নাম আঃ গণি মন্ডল। বাড়ী উপজেলার নারুয়া ইউনিয়নের গাড়াকোলা গ্রামে। তাকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন রতন জামান জানান, শুক্রবার সন্ধ্যা রাতে পার্শ্ববর্তী সোনাকান্দর গ্রামের গড়াই নদীর ঘাটে তার বন্ধুদের সাথে বেড়াতে যায়। একে একে বন্ধুরা চলে গেলে সেও বাড়ীর উদ্দেশে রওনা হয়। কালভার্টের নিকট পৌছালে ওই গ্রামের আককাস শেখের ছেলে রহিম শেখসহ ৫-৬জন আতর্কিত হামলা চালিয়ে লোহার রড দিয়ে বেধড়ক মারপিট করে। তার কাছে থাকা ৩ হাজার নগদ টাকা ও একটি স্পনি- ডব্লিউ ৬৮ ছিনিয়ে নেয়। মারপিটে চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে।



মন্তব্য চালু নেই