বিশৃঙ্খলায় শেষ হলো আ.লীগের মতবিনিময়

মঞ্চে বসা নিয়ে কাউন্সিলর প্রার্থীদের বাকবিতণ্ডা, ধাক্কাধাক্কি ও এম এ হামিদের সমর্থন পাওয়া নিয়ে বিশৃঙ্খলার মধ্যে দিয়ে শেষ হয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত দল সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মতবিনিময় সভা।

শনিবার বিকেল ৩টায় মতবিনিমিয় সভা শুরুর আগেই মঞ্চে বসা নিয়ে বিশৃঙ্খলা তৈরি করেন কাউন্সিলর প্রার্থীরা। কে কোন চেয়ারে বসবেন তা নিয়েই এ বিশৃঙ্খলা তৈরি হয়।

চেয়ারে বসা নিয়ে তৈরি বিশৃঙ্খলার পর দেখা যায় ২১ নং ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থন পাওয়া এম এ হামিদকে নিয়ে বিশৃঙ্খলা। হামিদের সমর্থনের বিরোধিতা করে স্লোগান দিতে থাকেন ছাত্রলীগের সহ-সম্পাদক আসাদুজ্জামান আসাদের অনুসারীরা।

বিকেল সাড়ে ৪টার দিকে তারা ‘হামিদ কে মানি না, মানবো না। আসাদ ভাই, আসাদ ভাই,’ ‘বিএনপি নেতাকে মানি না, মানবো না। আসাদ ভাই, আসাদ ভাই’ স্লোগান দিতে থাকেন।
বেশ কজন যুবক গায়ের শার্ট খুলেও স্লোগান দিতে শুরু করেন। সভা শেষ হওয়া পর্যন্তই এমন পরিবেশ ছিল। নেতারা দফায় দফায় শান্ত করতে চাইলেও সফল হননি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে দ্রুত বক্তব্য দিয়ে সভা শেষ করার কৌশল নেন নেতারা।

খোঁজ নিয়ে জানা যায়, ২১ নং ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশী ছিলেন ছাত্রলীগের সহ-সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তার পরিবর্তে সেখানে মনোনয়ন পেয়েছেন এম এ হামিদ। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর সঙ্গে হামিদ ও তার পরিবারের একান্ত ছবি রয়েছে।

৮ এপ্রিল আওয়ামী সমর্থিত কাউন্সিলরদের তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসে ওঠেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। যার প্রকাশ্য রূপ আজকের এই মতবিনিময় সভা।

পৃথিবীর কোনো শক্তি নেই পরাজিত করবে
সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ থেকে আওয়ামী লীগের সমর্থন পাওয়া প্রার্থী সাঈদ খোকন বলেছেন, ‘প্রতিক্রিয়াশীল যুদ্ধের সঙ্গে আমাদের এই নির্বাচনী যুদ্ধ। এই নির্বাচনে পরাজিত হওয়ার কোনো সুযোগ নেই। পৃথিবীর কোনো শক্তি নেই আমাদের পরাজিত করবে।’

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ কথা বলেন খোকন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন ঢাকা মহানগর আওয়ামী লীগ।

সাঈদ খোকন বলেন, ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, একাত্তরের পরাজিত শক্তির কাছে পরাজিত হওয়ার কারণ নেই। আমি বিশ্বাস করি, ঢাকাবাসী অতীতের মতো আমাদের খালি হাতে ফিরিয়ে দেবে না। ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে জনগণের বিজয় ছিনিয়ে আনতে হবে। পৃথিবীর কোনো শক্তি নেই আমাদের পরাজিত করে। আপনারা ধৈর্য্য ধরবেন। সকলে মিলে কাজ করবেন।’

বিএনপি জোটের হরতাল-অবরোধের সমালোচনা করে সাঈদ খোকন বলেন, ‘গত তিন মাসে বিএনপি-জামায়াত যেভাবে নিরীহ মানুষ হত্যা করেছে। একজন নয়, দুজন নয়, শতাধিক নিরাপরাধ মানুষের রক্তে ঢাকার রাজপথ রঞ্জিত হয়েছে। এর কী কোনো বিচার হবে না? ২৮ এপ্রিল সিটি নির্বাচনে ব্যালটের মাধ্যমে আপনারা এ বিচার প্রক্রিয়া শুরু করবেন।’

বাবার স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘যে বন্ধন-আবেগ ঢাকার সঙ্গে আমার ও আমার পরিবারের। এর স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সমর্থন দিয়েছেন। আমার মা আমার কপালে চুমু খেয়ে ঢাকাবাসীর জন্য উৎসর্গ করেছেন। একটি করে ভোট প্রার্থনা করে আমাকে বিজয়ী করেন। বাসযোগ্য একটি ঢাকা আপনাদের উপহার দিতে পারবো।’

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাহে আল মুরাদের পরিচালনায় এতে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমন্বয়ক ড. আবদুর রাজ্জাক, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, ফজলে নূর তাপস, খালিদ মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম বাবু, সাবেক সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন, হাবিবুর রহমান সিরাজ, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম প্রমুখ।



মন্তব্য চালু নেই