নির্বাচন কমিশন নিয়ে ‘সংশয়’ আমীর খসরুর

নির্বাচন কমিশনের নিরপেক্ষতা কাজ নিয়ে সংশয় প্রকাশ করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

আমীর খসরু বলেন, একটা অসম অবস্থা থেকে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। বিভিন্ন ভাবে আমাদের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। যেখানে সরকারি দলের লোকজন পূর্ণাঙ্গ স্বাধীনতা ভোগ করছে।

“বাংলাদেশের মানুষের আমাদের ওপর আস্থা আছে বিধায় আমরা অসম অবস্থায়ও নির্বাচনে অংশগ্রহণ করেছি।”

আওয়ামী লীগসমর্থিত নাগরিক কমিটির প্রার্থীর সভা-সমাবেশে কোনো ধরনের বাধা দেওয়া হচ্ছে না অভিযোগ তুলে আমীর খসরু আরও বলেন, “তারা সভা করলে কোন ধরনের বাধাগ্রস্ত হচ্ছে না সেখানে আমরা বাড়ির ভেতরে সভা করলেও চিঠি দেওয়া হচ্ছে। প্রার্থীদের ডেকে এবং বিভিন্ন ভাবে বলা হচ্ছে “

সরকারি দলের প্রার্থীদের সভা-সমাবেশের ব্যাপারে নির্বাচন কমিশনকে অভিযোগ দেওয়া হলেও তারা সেখানে যাচ্ছেন না বলেও অভিযোগ করেন তিনি।

আচরণবিধি ভঙ্গ নিয়ে নির্বাচন কমিশনের কিছু কাজ তাদের সন্দিহান করেছে বলে মন্তব্য করেন আমীর খসরু।

গত ৫ জানুয়ারি পুলিশের সাথে ২০ দলীয় জোট কর্মীদের সংঘর্ষের পর দীর্ঘদিন তালাবদ্ধ থাকে নাসিমন ভবনের নগর বিএনপি কার্যালয়। প্রায় তিন মাস পর রোববার বিকাল সাড়ে ৪টার দিকে আমীর খসরুর নেতৃত্বে বিএনপি নেতারা সেখানে প্রবেশ করে।

নগর বিএনপির সভাপতি আমীর খসরু বলেন, “আমরা নিশ্চিত সুষ্ঠু নির্বাচন হলে জনগণ বিগত সময়ের মেয়র নির্বাচনগুলোর মতো চট্টগ্রামেও একই রায় দেবে।”

নির্বাচন কমিশনের পক্ষ থেকে অসম আচরণের অভিযোগ তুললেও জনগণ ভোটের দিন সঠিক কাজটি করবেন বলে মনে করেন তিনি।

এ সময় বিএনপি নেতাদের মধ্যে কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান শামীম, নগর কমিটির সহ-সভাপতি শামসুল আলম প্রমুখ।



মন্তব্য চালু নেই