মন্ত্রীর ট্রায়াল রুমে গোপন ক্যামেরা

পোশাক বিপণন আউটলেটের ট্রায়াল রুমে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির পোশাক পরিবর্তনের ছবি গোপন ক্যামেরায় ধারণ করার ঘটনা ঘটেছে।

ছুটি কাটাতে গোয়ায় গিয়ে শুক্রবার ক্যান্ডোলিমে একটি জনপ্রিয় পোশাক বিপণি শো রুমে যান স্মৃতি ইরানি। একটি পোশাক পরে দেখার জন্য ট্রায়াল রুমে ঢোকার পর হঠাৎই একটি গোপন ক্যামেরা দেখতে পান তিনি।

জানা গেছে, এ ক্যামেরার সমস্ত ফুটেজ জমা হয় আউটলেটটির একটি কম্পিউটারে। সেই ফুটেজে ধরা পড়েছে চেঞ্জিং রুমে স্মৃতি ইরানির ছবিও।

এরপরই ক্ষুব্ধ কেন্দ্রীয় মন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি তার স্বামীকে জানান। দেখা যায় ক্যামেরায় তখনো রেকর্ডিং হচ্ছিল। সেই ফুটেজ দেখার পরই ক্ষোভে ফেটে পড়েন স্মৃতি।

স্থানীয় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক মাইকেল লোবোর সঙ্গে যোগাযোগ করেন তিনি। শো রুমে পৌঁছায় পুলিশ। বিজেপি বিধায়ক ক্যান্ডোলিম থানায় এফআইআর দায়ের করেন। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী নিজেও পুলিশের কাছে ঘটনার বিবরণ দিয়েছেন।

বিজেপি বিধায়ক মাইকেল লোবো সাংবাদিকদের জানিয়েছেন, চেঞ্জিং রুমের দিকে ক্যামেরার লেন্সটি এমনভাবে তাক করা ছিল যে সহজে তা চোখে পড়ে না। আমরা যখন রেকর্ডিং দেখলাম তখন দেখলাম সেই ভিডিওতে ধরা পড়েছে সব কিছুই। এটি দুষ্কর্ম ছাড়া আর কিছুই না।

আউটলেটটির বিরুদ্ধে নারীদের অবমাননার অভিযোগে একটি মামলা দায়ের করেছে স্থানীয় পুলিশ।

চেঞ্জিং রুমের দিকে তাক করে কে ক্যামেরাটি বসিয়েছিল, এখন তা নিয়ে তদন্ত চলছে। অভিজাত পোশাক বিপণির শো রুমে এ ধরনের ঘটনা সামনে আসার পর উদ্বেগ প্রকাশ করেছে মহিলা কমিশন।

ট্রায়াল রুমে গোপন ক্যামেরার ঘটনা ভারতে নতুন নয়। এর আগে পঞ্জাবের লুধিনায়ার একটি পোশাকের দোকানের ট্রায়াল রুমের মধ্যে গোপন ক্যামেরা ধরা পড়েছিল। বেঙ্গালুরুতেও একই ধরনের ঘটনা ধরা পড়েছিল। মধ্যপ্রদেশের রায়সেন জেলায় একটি পেট্রোল পাম্পের ওয়াশরুমের মধ্যে গোপন ক্যামেরার সন্ধান পান এক কলেজ ছাত্রী।



মন্তব্য চালু নেই