শিগগিরই ভারত যাচ্ছেন পাপন

প্রায় ১৫ বছর হতে চলেছে বাংলাদেশ টেস্ট ম্যাচ খেলছে। অথচ বাংলাদেশ ক্রিকেট দলকে পূর্ণাঙ্গ সফরের জন্য এখনও ডাকেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনকি বারবার অনুরোধ সত্ত্বেও সফরে তিন ফরম্যাটের সিরিজ খেলেনি তারা।

এদিকে চলতি বছরেই পাকিস্তান সিরিজের পর বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। কিন্তু ভারত-বাংলাদেশ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে বিতর্ক নতুন করে শংকায় ফেলেছে এ সফরকে। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আশাবাদী ভারত সফরের সূচিতে এর কোনো প্রভাব পড়বে না। এমনকি শিগগিরই ভারত সফরে যাবার কথাও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনাল ম্যাচকে ঘিরে চলছে পাশ্ববর্তী এ দুই দেশের সম্পর্কের টানাপোড়েন। এর সঙ্গে যোগ হয়েছে আইসিসি প্রেসিডেন্টের পদ থেকে আহম মুস্তফা কামালের পদত্যাগ। সেই সঙ্গে আইসিসি চেয়ারম্যান শ্রীনিবাসনের স্বেচ্ছাচারী মনোভাব। শুক্রবার এ বিষয়টি নিয়ে আবারো কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি বলেন, ‘কামাল ভাইয়ের পদত্যাগের বিষয়টি আমাদের জন্য দুর্ভাগ্যজনক। তবে আমি আশা করছি এতে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কে কোন কোনো প্রভাব পড়বে না। বিসিসিআইয়ের বর্তমান সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গে আমরা এর আগেও একসঙ্গে কাজ করেছি। আর তাই কিছুদিনের মধ্যে আমি ভারতে যেতেও পারি।’

আগামী ৮ এপ্রিল অষ্টম আইপিএলের পর্দা উঠছে। হঠাৎ এক ঢিলে দুই পাখি মারার মতোই আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে নাজমুল হাসানের ভারত যাবার কথা রয়েছে। এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, ‘সামনেই আইপিএলের উদ্বোধন রয়েছে, তখন আমার ভারত সফরের কথা রয়েছে। সেখানে এ নিয়ে নিশ্চয়ই ভারতীয় ক্রিকেট কর্মকর্তার সঙ্গে আরো কথা হবে।’



মন্তব্য চালু নেই