ইংল্যান্ড যাওয়া হল না লিমনের

“ল সোসাইটি অব ওয়েলস” এর পরিচালনায় ইংল্যান্ড ছাত্র ইউনিয়ন কর্তৃক আয়োজিত মানবাধিকার ও বাংলাদেশের বর্তমান চলমান অবস্থা বিষয়ক সেমিনারে যোগদান করা হল না লিমনের ।

লিমন জানায় গত ১১ মার্চ ২০১৫ তারিখে লিমনের লন্ডনে “ল সোসাইটি অব ওয়েলস” এর পরিচালনায় uk student union কর্তৃক আয়োজিত মানবাধিকার ও বাংলাদেশের বর্তমান চলমান অবস্থা বিষয়ক সেমিনারে তার যোগদান করার কথা ছিল ।

এজন্য গত ২ মার্চ ২০১৫ ইং তারিখে লিমন ইউকে অ্যাম্বাসিতে ভিসার জন্য আবেদন করে । কিন্তু সময় স্বল্পতা এবং ব্যাংক একাউন্টে টাকা না থাকার কারণ দেখিয়ে তার ভিসার আবেদন বাতিল করা হয় ।

এ বিষয়ে লিমনের কাছে বিস্তারিত জানতে চাইলে সে জানায় যে, মূলত যে সকল কারণ দেখিয়ে আমার ভিসার আবেদন নাকচ করা হয়েছে সেগুলি নিছক অজুহাত মাত্র । কর্তৃপক্ষ চাইলে ৩/৪ দিনের মধ্যেও ভিসা প্রস্তুত করে দিতে পারতো ।

সে আরও বলেন, আসলে এ সরকারও চায় না আমি এরকম একটা আন্তর্জাতিক সেমিনারে যোগ দিই । কারণ ঐ সেমিনারে আমার বক্তব্য উত্থাপিত হলে আন্তর্জাতিক মহলে সরকারের ভাবমূর্তি নষ্ট হতে পারে ।এ সরকার যে সত্য কথা বলে, অন্যায়ের প্রতিবাদ করে তাকেই যেন শত্রু ভাবে ।

উল্লেখ্য , ২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে র্যা ব সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আহত হন লিমন হোসেন। সাতুরিয়া গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলে লিমন সে সময় উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। জীবন বাঁচাতে চিকিৎসকরা তার এক পা কেটে বাদ দিতে বাধ্য হন।
বর্তমানে লিমন গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

10492401_1454525351474213_7783748503559772241_n (1)



মন্তব্য চালু নেই