বানারীপাড়ার তাহেরুলকে বাঁচাতে প্রয়োজন পাঁচ লাখ টাকা

প্রিয় পাঠক, গত ছয়মাস পূর্বে আকস্মিক ঘূর্ণিঝড়ে বসত ঘর ভেঙ্গে চাঁপা পরে দিনমজুর তাহেরুল ইসলামের মেরুদন্ডের হাঁড় ভেঙ্গে গেছে। দীর্ঘদিন চিকিৎসা করাতে গিয়ে তার দরিদ্র পরিবার আরো অসহায় হয়ে পরেছেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, জরুরি ভিত্তিতে তাহেরুলের উন্নত চিকিৎসা করানো না হলে সে চিরদিনের জন্য পঙ্গুত্ববরণসহ প্রাণহানীর সম্ভাবনা রয়েছে। তার উন্নত চিকিৎসা করানোর জন্য প্রয়োজন মাত্র ৫ লাখ টাকা। যা তাহেরুলের পরিবারের পক্ষে যোগাড় করা অসম্ভব। তাই বিনাচিকিৎসায় এখন মৃত্যুর প্রহর গুনছেন বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী গ্রামের তাহেরুল ইসলাম (৩৫)।

অপরদিকে একই কারনে গুরুতর আহত হয়েও সাত বছরের বড়পুত্র রাজিব ও দুই বছরের পুত্র রিয়াজকে নিয়ে অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছেন অসুস্থ্য তাহেরুলের অসহায় স্ত্রী রহিমা বেগম। তিনি তার স্বামীকে বাঁচাতে সমাজের মহানুভব ব্যক্তি, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর সহযোগীতা কামনা করেছেন।
ইতোমধ্যে তাহেরুলকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বরিশাল শেবাচিম হাসপাতাল ও ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। পঙ্গু হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, তাহেরুলের অপারেশনসহ যাবতীয় চিকিৎসার জন্য ৫ লাখ টাকার প্রয়োজন।

হতদরিদ্র দিনমজুর তাহেরুলের পরিবারের পক্ষে এতো টাকা যোগাড় করা সম্ভব না হওয়ায় টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে তাকে (তাহেরুলকে) অতিসম্প্রতি বাড়িতে ফেরত আনা হয়েছে। বর্তমানে দিন দিন তার অবস্থার অবনতি হচ্ছে।

অহসায় তাহেরুলের চিকিৎসার জন্য বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউল আহসান ও প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন একটি তহবিল গঠন করেছেন। তারাও তাহেরুলকে বাঁচাতে সাহায্য করার জন্য বিত্তবানদের কাছে অনুরোধ জানিয়েছেন। ওই তহবিলে সাহায্য পাঠানোর জন্য সরাসরি যোগাযোগ: ওসি ০১৭১৩-৩৭৪২৭৩, প্রেসক্লাব সভাপতি ০১৭১৬-৫২২২৫০।



মন্তব্য চালু নেই