ফরিদপুরে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো আন্তজার্তিক নারী দিবস

ফরিদপুরে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে আজ রবিবার পালিত হয়েছে ৮ম আন্তজার্তিক নারী দিবস। ফরিদপুর জেলা প্রশাসন, ফরিদপুর পৌরসভা, বিভিন্ন বেসরকারী সংস্থা ও এনজিও সমূহের উদ্যোগে আন্তজার্তিক নারী দিবস পালিত হয়েছে ফরিদপুরে। আন্তর্জাাতিক নারী দিবস উপলক্ষে শহরে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, সফল নারীদের সংবর্ধনা, বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনীর আয়োজন করা হয়।

জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯ টায় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয় জেলা প্রশাসকের কার্যালয় থেকে। র‌্যালীটি শহরের গুরুত্ব্পূর্ন সড়ক প্রদক্ষিন করে এসেছে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “নারী ক্ষমতায়ন , মানবতার উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) আব্দুর রশিদ, সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসিনা বানু, ফরিদপুর ডেভেলপমেন্ট এজেন্সি এফডিএ’র নির্বাহী পরিচালক মোঃ আজহারুল ইসলাম।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলা রানী সরকার, এফ পিএ বি’র জেলা কর্মকর্তা মুনমুন রেহেনা, এডিডি’র প্রোগ্রাম সাপোর্ট অফিসার তামজিদা জান্নাতি শিল্পী, অধ্যাপক শিপ্রা রায়, নারী নেত্রী খাদিজা বেগম মনি, আসমা আক্তার মুক্তা, নুররাত আক্তার মিনি, বিএফ এফ’র নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির, আভার নির্বাহী পরিচালক সুরেশ চন্দ্র হাওলাদার, প্রতিবন্ধী নেতা বিল্পপ কুমার মালো।

জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালী ও আলেচনা সভায় ফরিদপুরের বেসরকারী উন্নয়ন সংগঠন এফডিএ, একেকে, এস ডিসি, মহিলা উন্নয়ন ফাউন্ডেশন, ওয়াল্ডভিশন, রাসিন, শাপলা মহিলা সংস্থা, বি এফ এফ , আস্থা প্রতিবন্ধি নারী সংস্থা, আভা, পথকলি, খান ফাউন্ডেশন, ডেমক্রেসি ওয়াচ, এফপিএবি, ভিডিএ, এডিডি, ও জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা ও কর্মচারীগন অংশ নেন।



মন্তব্য চালু নেই