বাঘায় টেলিফোন এক্সচেঞ্জে আগুন, সংযোগ বিকল

রাজশাহী: রাজশাহীর বাঘায় টেলিফোন এক্সচেঞ্জে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় উপজেলার সব টেলিফোন সংযোগ বিকল হয়ে গেছে।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বাঘা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এ বিষয়ে কাউকে আটক করা যায় নি।

রাজশাহী বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, ভোর সাড়ে ৪টার দিকে কেবা কারা এ নাশকতার ঘটনা ঘটে। উপজেলা টেলিফোন এক্সচেঞ্জের নৈশপ্রহরী সেন্টু ভবনের দ্বিতীয়তলা থেকে পোড়া গন্ধ পেয়ে নিচে নেমে আসেন। এ সময় তিনি নিচতলায় আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে চিৎকার দেন।

পরে পল্লিবিদ্যুত সমিতিতে ফোন করে বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়। আশপাশের লোকজনের সহযোগিতায় এক্সচেঞ্জের নিচতলার আগুন নিয়ন্ত্রণে আনেন তারা। কিন্তু ততক্ষণে এক্সচেঞ্জের ৪৮টি ব্যাটারি, বিভিন্ন গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ ও জানালা-দরজাসহ প্রয়োজনীয় আসবাব পুড়ে যায়।

ওসি আরও জানান, আগুন নেভানোর পর দেখা যায়, টেলিফোন এক্সচেঞ্জের নিচতলার দক্ষিণ পাশের জানালার কাঁচ ভাঙা। এ থেকে অনুমান করা হচ্ছে জানালার কাঁচ ভেঙে পেট্রোল ঢেলে আগুন দেয়া হয়েছে। বর্তমানে টেলিফোন এক্সচেঞ্জের ক্ষয়-ক্ষতি ও আগুন দেয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। নাশকতাকারীদের আটকের জন্য উপজেলাজুড়ে অভিযান শুরু হয়েছে। এ ব্যাপারে মামলা হবে বলে জানান ওসি আমিনুর রহমান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজশাহী বিভাগীয় ফোন কর্মকর্তা আবদুল মান্নান জানান, ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা সম্ভব হয়নি। এ ঘটনায় বাঘা উপজেলার সকল টেলিফোন সংযোগ বিকল হয়ে গেছে। রাজশাহী থেকে প্রকৌশলীদের পাঠানো হচ্ছে। যত দ্রুত সম্ভব সংযোগগুলো সচলের চেষ্টা করা হবে।



মন্তব্য চালু নেই