পাচারে জড়িত ট্রান্সপোর্ট এজেন্সির মালিক

টেকনাফে আড়াই কোটি টাকার ইয়াবা উদ্ধার, আটক-২

রাতারাতি স্বল্প পরিশ্রমে বিপুল কালো টাকার মালিক হওয়ার স্বপ্নে দেশের বিভিন্ন পেশাজীবিরাও ইয়াবা পাচারের সাথে জড়িয়ে পড়ছে। গাজীপুরের একটি ট্রান্সপোর্ট এজেন্সির মালিকের নির্দেশ মানতে গিয়ে ৭৫ হাজার পিসের বেশী ইয়াবা ট্যাবলেট সহ গ্রেপ্তার হয়ে জেলে যেত হলো কাভার্ড ভ্যান চালক ও হেলপারকে। বুধবার রাত ১২ টার দিকে টেকনাফ থেকে ঢাকা গাজীপুরের উর্দেশ্যে ছেড়ে আসা খালী একটি কাভার্ড ভ্যান তল্লাশী চালিয়ে বিজিবির সদস্যরা উল্লেখিত ইয়াবা ট্যাবলেটসহ ২ জনকে আটক করেছে।

কক্সবাজারের টেকনাফ ৪২ বিজিবির উপ-অধিনায়ক আবুল রাসেল সিদ্দিকী জানিয়েছেন, বুধবার মধ্যরাতে সংশ্লিষ্ট গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক লেঃকর্ণেল আবুজার আল জাহিদের নেতৃত্বে কক্সবাজার-টেকনাফ সড়কের লেদা বিজিবি বিওপিতে অবস্থান নেন। রাত ১২ টার পর সংবাদে বর্ণিত কাভার্ড ভ্যানটি বিওপির সামনে পৌঁছলে বিজিবি সদস্যরা তল্লাশী চালিয়ে চালকের উপরের ছাদ থেকে কৌশলে লুকিয়ে রাখা ৭৫ হাজার ২শ নব্বই পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় গাড়ি চালক ভোলা জেলার গজারিয়া এলাকার রাসেল মিয়া (৪৩) ও হেলপার মাদারিপুর সদরের কোলপুদ্দী এলাকার মোঃ তুহিন (১৯) কে আটক করা হয়। উপস্থিত লোকজনের সামনে উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট গণনা পূর্বক আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে গাজীরপুর জেলার টঙ্গি মিল গেইট এলাকার সমবায় টাওয়ারের এমআর ট্রেডিং এজেন্সির মালিক ভোলা গজারিয়া ছালেহ মাতব্বরের ছেলে মোঃ রাশেদ (৪৫) ও নূরুনব্বী (৫০) এর নির্দেশে তারা খালী কাভার্ড ভ্যানে করে এসব ইয়াবা নিয়ে যাচ্ছিল।

আটক চালক ও হেলপারেরা আরো জানান, টেকনাফ থেকে আসার পথে নয়াপাড়া মোছনি এলাকা থেকে ২ জন অজ্ঞাত লোক গাড়ি মালিকের নির্দেশনা অনুযায়ী ইয়াবা ট্যাবলেট গুলো তাদেরকে দেয়। আটক ইয়াবা ট্যাবলেট গুলো বিজিবি হেফাজতে রেখে আটক চালক, হেলপারের বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের পূর্বক কাভার্ড ভ্যান সহ টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে ৪২ বিজিবি অধিনায়ক জানিয়েছেন। আটক ইয়াবার মূল্য প্রায় ২ কোটি ২৬ লক্ষ টাকা।

 

স্বরাষ্ট্র মন্ত্রীর তালিকাভুক্ত মানবপাচারকারী দালাল আটক উখিয়ায়
কক্সবাজারের উখিয়া উপজেলার স্বরাষ্ট্রমন্ত্রীর তালিকাভুক্ত মানবপাচারকারী এক দালালকে আটক করার খবর পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ইনানী ফাঁড়ি পুলিশের সহকারী উপ-পরিদর্শক হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে শীর্ষ মানবপাচারকারী দালাল কোনার পাড়া গ্রামের মীর কাশেম আলীর ছেলে রফিকুল¬াহ(২৮) কে তার বাড়ি থেকে আটক করে। সে ২০১৩ সালে উখিয়া থানায় রুজুকৃত জিআর-৭/ ২০১৩ইং মামলার আসামী বলে উখিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান জানিয়েছেন।

 

উখিয়ায় নলকূপ থেকে গ্যাস নির্গত, উৎসুক জনতার ভিড়
কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের উপকুলবর্তী নিদানীয়া গ্রামে গভীর নলকূপ থেকে গ্যাস উদগীরণের খবর পাওয়া গেছে। গত কয়েকদিন ধরে নিদানিয়া গ্রামের ছলিমূল¬াহর ছেলে জসিম উদ্দিনের গভীর নলকূপ থেকে গ্যাস বের হয়ে আগুন জ্বলতে দেখা যায়। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩ টার দিকে এ ঘটনা প্রত্যক্ষ করতে স্থানীয় উৎসুক লোকজন জসিম উদ্দিনের বাড়িতে ভিড় করেন।
ঘটনার খবর পেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিলে¬াল বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করে কক্সবাজারের ফায়ার সার্ভিস কর্মকর্তাদের খবর দেন। এসময় কক্সবাজারের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে দেন বলে উপজেলা নির্বাহী অফিসার হিল্লোল বিশ্বাস জানান। জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নলকূপ থেকে গ্যাস নির্গত হওয়ার দৃশ্যটি দেখে ধারণা হচ্ছে উপকুল জুড়ে কোথাও না কোথাও বিপুল পরিমাণ গ্যাস মাটির নিচে মজুদ থাকার সম্ভাবনা দেখা যাচ্ছে। উলে¬খ্য নলকূপ থেকে আকষ্মিক গ্যাস নির্গতের এলাকাটি বঙ্গোপসাগরের ১৯ নং গ্যাস ব¬কের কাছাঁকাছি অবস্থানে রয়েছে বলে ইউপি চেয়ারম্যান জানান।

 

সীমান্ত দিয়ে ৬৮ রোহিঙ্গা মিয়ানমার ফেরত
কক্সবাজার ১৭ বিজিবির অধিন সীমান্তের ঘুনধুম ও তুমব্র“র বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশকালে ১৫ জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করেছে বিজিবির সদস্যরা । গতকাল বৃহস্পতিবার ভোরে বিজিবি সদস্যরা সীমান্তে টহলদানকালে সীমান্ত এলাকা থেকে এসব রোহিঙ্গাদের আটক করা হয়। এর আগের দিন উখিয়ার বালুখালী, ঘুনধুম ও তুমব্র“ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে ৫৩ জন রোহিঙ্গাকে আটক করে। আটককৃত অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মানবিক ও খাদ্য সহায়তা দিয়ে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে বলে ১৭ বিজিবির অধিনায়ক লেঃকর্ণেল সাইফুল আলম জানিয়েছেন।



মন্তব্য চালু নেই