চকরিয়ায় সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ আজাদ কামাল টিপু আর নেই

ককসবাজার জেলার চকরিয়ায় সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের অতিপরিচিত মুখ, সমাজ পরিবর্তনের সংগঠক আইএসড্ইি বাংলাদেশ এর চকরিয়া আঞ্চলিক কার্যালয়ের উধ্বতন কর্মসুচি কর্মকর্তা, চকরিয়া মিউনিসিপ্যাল স্কুলের প্রতিষ্টাতা অধ্যক্ষ শেখ আজাদ কামাল টিপু আর নেই। বিগত ৪ মার্চ ২০১৫ইং চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে সকাল ১১.৩০ সময় শেষ নিঃস্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহ রাজিউন)। শেখ আজাদ কামাল টিপু চকরিয়া উপজেলা কাকারা গ্রামের ঐতিহ্যবাহী সাংবাদিক আবদুর রশিদ সিদ্দিকীর নাতী। মৃত্যুকালে টিপু তার স্ত্রী, ২কন্যা সন্তান ও ১ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। শেখ আজাদ কামাল টিপু বিগত ১৬ ফেব্রুয়ারি শ্বাসকষ্ঠ বোধ করলে প্রথমে তাকে ককসবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং বিগত ২৬ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করেন। চিকিৎসকগন তাঁর খাদ্য নালিতে টিউমারসহসহ ক্যান্সার আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন।

৪ মার্চ বিকাল সাড়ে পাঁচ টায় দক্ষিন কাকারা সিদ্দিকী জামে মসজিদ প্র্ঙ্গানে নামাজে জানাযা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়। নামাজে জানাযায় ককসবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ আলহাজ্ব আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হাজী বশিরুল আলম, আইএসডিই বাংলাদেশ’র নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারাম্যান এস এম জাহাঙ্গীর আলম বুলবুল, চকরিয়া উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির নেতা ও বরইতলী ইউপি চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দীন চৌধুরী জিয়া, চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উ্দ্দীন সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট লুৎফুল কবির, চকরিয়া এনজিও সমন্বয়ক মোহাম্মদ নোমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

সমাজ পরিবর্তনের সংগঠক শেখ আজাদ কামাল টিপুর অকাল মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি প্রদান করেছেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) 68150_1571631689726664_5669731720195290595_nকেন্দ্রিয় কমিটির সদস্য এস এম নাজের হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী বশিরুল আলম, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আকম গিয়াস উদ্দীন, বরইতলী ইউপি চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দীন চৌধুরী জিয়া, উপজেলা নারী উদ্যোক্তা পরিষদের সভানেত্রী উম্মে কুলসুম মিনু, চকরিয়া মিউনিসিপ্যাল স্কুলের পরিচালনা পর্ষদ, উদ্যোক্তা, শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক মন্ডলী প্রমুখ।

শোক বার্তায় নেতৃবৃন্দ সমাজ পরিবর্তনের একজন পরিক্ষীত সংগঠকের অকাল মৃত্যু নিজের খেয়ে বনের মোষ তাড়াঁনোর মতো সমাজকে আলোাকিত করার পুরো আন্দোলনের অপুরণীয় ক্ষতি হলো, যার শুন্যতা পুরন হবার নয়। বিংশ শতাব্দির এ যুগে মানুষ এখন নিজকে নিয়ে এতো কেন্দ্রিভুত অন্যের কথা চিন্তা করার বিন্দুমাত্র অবকাশ নেই। সেখানে টিপু প্রতিনিয়তই সমাজকে আলোকিত করতে নিজের সবকিছুই বিলিয়ে দিয়েছেন। নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন একই সাথে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সহমর্মিতা প্রকাশ করেন।



মন্তব্য চালু নেই