একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি

চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া পাইনিয়ার হাসপাতালে এক প্রসূতি জমজ তিন সন্তানের মা হলেন। ৫ মার্চ বৃহস্পতিবার ভোরে রাঙ্গুনিয়ার বেতাগী গ্রামের প্রবাসী হোসাইনের স্ত্রী জমজ তিনটি জমজ সন্তান প্রসব করেন। রাউজান নোয়াপাড়া পাইনিয়ার হাসপালের একটি বিশেষজ্ঞ টিম নিভিড় পর্যবেক্ষণে এক সাথে তিনটি সন্তান প্রসব করান।

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রবাসী হোসাইনের স্ত্রী প্রসব বেদনা নিয়ে বুধবার রাতে হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার ভোরে কর্তব্যরত চিকিৎসক স্বাভাবিক ডেলিভারির জন্য লেবার রুমে নিলে এ তিনটি সুস্থ সন্তান প্রসব করে প্রবাসীর স্ত্রী। জন্ম নেওয়া তিন সন্তানের মধ্যে ২টি ছেলে সন্তান ও ১টি কন্যা সন্তান।

এক সঙ্গে জন্ম নেওয়া তিন সন্তানের ওজন যথাক্রমে ৯০০গ্রাম, ১০০০গ্রাম, ৯০০গ্রাম। যা স্বাভাবিক ওজনের চেয়েও অনেক কম।

হাসপাতালের চেয়ারম্যান ফজলে করিম বাবুল স্থানীয় সাংবাদিকদের জানান, এক সঙ্গে জন্ম নেওয়া তিন সন্তান বর্তমানে পাইনিয়ার হাসপাতালে এন.আই.সি.ইউতে শিশুরোগ বিশেষজ্ঞ ডা.রাসেল ফরিদ এর তত্ত্ববধানে আছেন।

এই ঘটনা শুনে উৎসুক লোকজন নবজাতকদের দেখার জন্য ও উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ সংবাদ সংগ্রহের জন্য হাসপাতালে ভিড় জমাচ্ছে।

উল্লেখ্য, ২০ আগষ্ট ২০১৩ সালে একই হাসপাতালে রাউজান কদলপুর ইউনিয়নের জনৈক লোকমানের স্ত্রী শাহেদা আক্তার তিনটি জমজ সন্তান প্রসব করেন। সে সময়ে দুইজন মেয়ে অপর একজন ছেলে সন্তান প্রসব করেন লোকমানের স্ত্রী শাহেদা আক্তার।



মন্তব্য চালু নেই