বিতর্কিত মেয়র'কে কারগারের প্রেরনের ঘটনায়

ঝালকাঠি পৌরসভার আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রাখতে মন্ত্রনালয়ে আবেদন

ঝালকাঠি পৌরসভার বিতর্কিত মেয়র কে চাঁদাবাজী মামলায় কারগারের প্রেরনের ঘটনায় পৌরসভার আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রাখার সার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সচিব সহ উর্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন জানানো হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় ১১ কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীদের সমান্বয়ে অনুষ্ঠিত পৌরপরিষদের এক বিশেষ সভার মাধ্যমে সর্বসম্মতি ক্রমে এ আবেদন জানিয়েছে।

পৌরসভার প্যানেল মেয়র রেজাউল করিম জাকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন পৌরকাউন্সিলর লতিফা হেলেন, রিজিয়া বেগম, নাসিমা কামাল, আলমগীর হোসেন , মোঃ মজিবুর রহমান, মু. এাহাবুবুজ্জামান, মোঃ মোশারেফ হোসেন, মোঃ হুমায়ূন কবির, সেলিম মুন্সি, মোঃ রফিকুল ইসলাম, পৌরসচিব শাহীনা আখতার, নির্বাহী প্রকৌশলী আবু হানিফ, হিসাব রক্ষক মোঃ মুনিরুদ্দোজা হারুন, সহকারী প্রকৌশলী মোঃ রেজাউল করিম, সহকারী প্রকৌশলী মোঃ কামরুল হাসান, উপ সহকারী প্রকৌশলী মহসিন রেজা, শহর পরিকল্পনাবিদ মানষ বিশ্বাস, বস্তিউন্নয়ন কর্মকর্তা রজিনা ইয়াসমিন, উপ সহকারী প্রকৌশলী(বিদ্যুৎ) মোঃ নাজমুল হাসান,প্রশাসনিক কর্মকর্তা মোঃ আরিফ আহম্মেদ, করনির্ধারক মোঃ বারিক হাওলাদার, স্যানিটারী ইন্সপেক্টর আঃ ছালাম সিকদার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিতর্কিত মেয়র আফজাল হোসেনকে চাঁদাবাজী মামলায় কারগারে অন্তরিন থাকায় ও পৌরবাসীর সেবামূল কার্যকম সহ আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সচিব সহ উর্ধতন কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন জানানোর সিদ্ধান্ত গ্রহন করা হয়।

প্রসঙ্গত, ঝালকাঠি পৌরমেয়র আফজাল হোসেন সহ ৭ জনকে আসামী করে ব্যবসায়ী কবির আহম্মেদ বাদী হয়ে ৫ লাখ টাকা চাঁদাদাবী ও ৭৫ হাজার টাকা চাঁদাআদায় ও মারধরের ঘটনায় গত ২৬ নভেম্বর ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এমপি (নং ২৪৬/২০১৪ (ঝাল) মামলা দায়ের করেন।

উক্ত মামলায় পুলিশ অভিযোগের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করলে আদালত আসামীদের বিরুদ্ধে সোমন জারী করেন। উক্ত আদেশের প্রেক্ষিতে পৌরমেয়র আফজাল সহ ৭ আসামী ২মার্চ সোমবার আত্মসমার্পন করে জামিনের আবেদন জানালে আদালত মেয়র তার ভাতিজা মুন্না ও সহযোগী সোলেমান সহ ৩ জনকে কারাগারে প্রেরন করেন।

এছাড়াও কাউন্সিলর হুমায়ূন কবির খানের বাদী হয়ে পৌর মেয়র আফজাল সহ ২০/২৫ জন আসামী করে স্বন্ত্রাসী হামলা মারধর সহ টাকা-পয়সা ছিনিয়ে নেয় মামলা, পৌর মেয়র আফজাল ও প্যানেল মেয়র প্রনব কুমার নাথ ভানু সহ ৪ জনের বিরুদ্ধে পৌরবিদ্যুতের লাইনম্যান মোঃ আবু সালেকের বড়ভাই মোঃ আজাদ রহমান বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালাততে চাঁদাবাজী ও ঘুষ গ্রহনের অভিযোগ এমপি (নং-৯/২০১৫ইং) মামলা সহ দুর্নীতি দমন কমিশনে বেশ কয়েকটি দূর্নীতির মামলা তদন্ত ও বিচারাধীন রয়েছে।



মন্তব্য চালু নেই