জবি ছাত্রলীগের সভাপতি লাঞ্ছিত

জগন্নাথ বিশ^বিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মীদের ধাওয়া দিয়ে বের করে দিয়েছে সাধারন সম্পাদকের কর্মীরা। এসময় প্রতিপক্ষের কর্মীদের হাতে সভাপতি এফ.এম.শরিফুল ইসলাম লাঞ্ছিত হয়েছে। মঙ্গলবার বেলা বারোটায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দদের গালিগালাজ করায় এবং নিজ গ্রুপের কর্মীকে র‌্যাগ দেওয়াকে কেন্দ্র করে সাধারন সম্পাদকের কর্মীরা ক্ষিপ্ত হয়ে সভাপতি গ্রুপের কর্মীদের রড, চাপাতি, রামদা, হকিস্টিকসহ দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া দেয়। প্রতিপক্ষ গ্রুপের কর্মীদের ধাওয়ায় টিকতে না পেরে সভাপতি গ্রুপের কর্মীরা ক্যাম্পাস থেকে দৌড়ে পালিয়ে যায়। এসময় ধাওয়ার মধ্যে পড়ে শাখা ছাত্রলীগের সভাপতিসহ তিন ছাত্রলীগ নেতা লাঞ্ছিত হয়েছে। এসময় সাধারন সম্পাদকের কর্মীরা সভাপতির বিপক্ষে স্লোগান দিতে থাকে। এর এক পর্যায়ে কাউকে না পেয়ে “জয় বাংলা” “জয় বঙ্গবন্ধু” স্লোগান দিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

SAM_0930

এব্যাপারে যুগ্ম-সম্পাদক হারুন-উর-রশীদ বলেন, শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানভীর, আগুনসহ অর্ধশতাদিক নেতা কর্মীর সামনে সভাপতি শরিফ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দকে অ¯্রাব্য ভাষায় গালিগালাজ করে এবং আমাদের এক কর্মীকে অমানবিক র‌্যাগ দেয়। এর জের ধরেই আমরা তাদেরকে ধাওয়া দেই। ছাত্রলীগে কোন বেয়াদবের স্থান নেই।

এ ব্যাপারে জবি ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, ক্যাম্পাসকে যারা অস্তিতিশীল করতে চাইছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। কেন্দ্রীয় নেতাদের গালিগালাজের ব্যাপারটি অস্বিকার করে তিনি বলেন, কেন্দ্রীয় নেতাদের গালিগালাজ করা এমন স্পর্দা কারও নাই।

এবিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ভুল বুঝাবুঝির জের ধরে এ ঘটনা ঘটেছে। ক্যাম্পাসে ব্যাপক পুলিশ মোতায়েন আছে। পরিস্তিতি নিয়ন্ত্রনে আছে।



মন্তব্য চালু নেই