ফরিদপুরের সালথায় আ’লীগের দু-গ্রুপের মধ্যে সংঘর্ষ, পুলিশসহ আহত-২০

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের সিংহপ্রতাপ ও মেম্বার গট্টি গ্রামে আজ সোমবার সকালে জুয়া খেলাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু-গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে কমপক্ষে ২০জন।

উপজেলার গট্টি ইউনিয়নের সিংহপ্রতাপ ও মেম্বার গট্টি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যাক্ষদর্শীরা জানান, গত রবিবার রাত আনুমানিক ১১ টার দিকে মেম্বার গট্টি গ্রামের একটি গম ক্ষেতের মধ্যে জুয়া খেলা নিয়ে উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মুনান কাজীর সমর্থক বকুল শেখের সাথে গট্টি ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম মোল্যার সমর্থক হাসান মোল্যার কথাকাটাকাটি এবং হাতাহাতির ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এরই সুত্র ধরে আজ সকালে উভয় গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা নিয়ে উভয় গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়।

আনুমানিক সকাল ৬ টা থেকে ৯ পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের মধ্যেদিয়ে এ সংঘর্ষ চলে। খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে গেলে সংঘর্ষকারীদের ইটের আঘাতে এসআই মনির হোসেন ও কনস্টেবল মোহাম্মাদ আলী আহত হয়। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ এসে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এসময় সংঘর্ষকারীদের ইটের আঘাতে আহত সালথা থানার এসআই মনির, কনস্টেবল মোহাম্মাদ আলীকে ফরিদপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে সংঘর্ষকারী উভয় গ্রুপের মধ্যে ওদুদ (২৮), আলীম (২৫), কালাম (৩০), নিজাম (১৫), আক্কাছ খালাশী (২২) সহ আহত হয় ২০জন। আহতদের ফরিদপুর মেডিকেল হাসলাতাল ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আহত আলীমের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) ডি এম বেলায়েত হোসেন জানান, সংঘর্ষ নিয়ন্ত্রনের আনতে ৪৫ রাউন্ড রাবার বুলেট ও ৫ টি টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে। এ সময় ৫ ব্যক্তিকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। তবে পুলিশের ধরপাকড় অব্যহত রয়েছে।



মন্তব্য চালু নেই