সাইবার ক্রাইম নিয়ে ‘মুখোশ মানুষ-দ্য ফেইক’ (ভিডিও)

বর্তমান সময়ের একটি আলোচিত বিষয় সাইবার ক্রাইম। তেমনি এক সাইবার ক্রাইমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র মুখোশ মানুষ-দ্য ফেইক। এটি পরিচালনা করছেন ইয়াসির আরাফাত জুয়েল।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন নওশীন, হিল্লোল, কল্যাণ, রাইজা, লামিয়া মিমো, বড়দা মিঠু। অন্যদিকে সিনেমার বিশেষ চরিত্রে চমক হিসেবে দুইজন থাকছেন বলে নির্মাতা জানান। ২৪-২৫ ফেব্রুয়ারি দুদিনের শুটিং চলছে উত্তরার আপন ঘর শুটিং হাউজে।

এর আগে মুখোশ মানুষ-দ্য ফেইক এর ফার্স্ট লুকের একটি ট্রেইলার ইউটিউবে প্রকাশ করা হলে তাতে দর্শকের ব্যাপক সাড়া পাওয়া যায়। ৩০ লাখেরও বেশি দর্শক ইউটিউবে এই ট্রেইলারটি দেখেছেন। এরপরে ব্যাপক আলোচিত—সমালোচিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপান্তর করার প্রক্রিয়া শুরু হয়।

সিনেমার গল্প সম্পর্কে জানা যায়, এক নারীর সাইবার ক্রাইমের শিকার হয়ে অসহায়ত্বের গল্প তুলে ধরা হয়েছে। সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন তরুণ আহাদুর রহমান। সংলাপ পরিচালক জুয়েলের।

সিনেমাটির পরিচালক ইয়াসির আরাফাত জুয়েল জানান, ‘মুখোশ মানুষ -দ্য ফেইক এর শুটিং শুরু হয়েছে ২০১৪ সালের মার্চে। সিনেমাটির অধিকাংশ দৃশ্যের শুটিং শেষ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের প্রথম পরিকল্পনা ছিল এটাকে শর্ট ফিল্ম হিসেবে নির্মাণ করা। শর্ট ফিল্ম করার পরে আমাদের একটি ফার্স্ট লুক দাঁড়ায়। তার একটি এক্সপেরিমেন্টাল ট্রেইলার ইউটিউবে ছেড়েছিলাম। ট্রেইলার ছাড়ার পরে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। ট্রেইলারটি ব্যাপক আলোচিত হয়েছে। তখন থেকেই আমরা পরিকল্পনা করেছি, এ সময়ের সাইবার ক্রাইমের গল্প নিয়ে মুখোশ মানুষ—দ্য ফেইক একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র নির্মান করব।’

সিনেমার গানগুলো গেয়েছে এ সময়ের জনপ্রিয় ব্যান্ড চিরকুট। আর সংগীত পরিচালনা করেছেন চলচ্চিত্রের ব্যস্ততম সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন।

মুখোশ মানুষ-দ্য ফেইক সিনেমার প্রথম ট্রেইলার :

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=4ieikWF8Vyw



মন্তব্য চালু নেই