সিরাজগঞ্জে নাশকতার অভিযোগে আটক ৫

২০ দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধ সিরাজগঞ্জে চলছে। হরতালের সমর্থনে রবিবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলীতে মিছিল করেছে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। নাশকতার অভিযোগে পুলিশ সোমবার বেলা ১১টা পর্যন্ত বিএনপির ৩ ও জামায়াতের ২ কর্মীকে আটক করেছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার কন্ট্রোল রুমের ডিউটিরত কর্মকর্তা আসাদ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অনির্দিষ্ট কালের অবরোধ ও হরতালের কারনে দুরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রীদের চরম বিপাবে পড়তে হয়েছে। তবে বেলা পৌনে ১১টায় সিরাজগঞ্জ বাজার ষ্টেশন থেকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন যাত্রী নিয়ে ঢাকা উদ্দেশ্যে ছেড়ে গেছে। যমুনা নদীর ভাঙ্গন কবলিত সিরাজগঞ্জের খেটে খাওয়া দিন মুজুরদের কাজ না থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিশেষ করে বাস ও ট্রাকের শ্রমিকদের বেঁচে থাকা কষ্ট সাধ্য হয়ে পড়েছে। এসব শ্রমিক পরিবারের ছেলে মেয়েদের পড়ালেখার খরচ বহন করতে অভিভাবকরা হিমশিম খাচ্ছেন।

সিরাজগঞ্জ মটর শ্রমিক আব্দুল আজিজ জানান হরতাল অবরোধের কারনে দিন আর চলে না। এভাবে চলতে থাকলে ছেলে মেয়ে নিয়ে না খেয়ে থাকতে হবে। খেটে খাওয়া এসব মানুষের কথা বিবেচনা করে চলমান এই পরিস্থিতির সমাধান হওয়া প্রয়োজন।
সিরাজগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন দুলু জানান এভাবে চলতে থাকলে শ্রমিকরা না খেয়ে মরবে। হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়ে আছে। তারা ঋণগ্রস্ত হয়ে পড়েছে। আমরা দ্রুত এর সমাধান চাই।



মন্তব্য চালু নেই