বিএনপির ফের ঘোষণা :

আন্দোলনে বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ চলবেই

চলমান আন্দোলনে বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের অবরোধ চলবে বলে ঘোষণা দিয়েছে বিএনপি।একই সঙ্গে গণআন্দোলনে ‘ভুয়া’ নির্বাচনের মাধ্যমে জবরদস্তিভাবে ক্ষমতায় থাকা সরকারের স্বপ্নসাধ ধূলিস্যাত হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছে দলটি।

রোববার বিকেলে গণমাধমে পাঠানো এক বিবৃতিতে দলটির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এমন হুঁশিয়ারি দেন।

বর্তমান প্রধানমন্ত্রীকে ‘অবৈধ’ দাবি করে সালাহ উদ্দিন বলেন, “ক্ষমতা হারানোর আশঙ্কায় উন্মাদ হয়ে গেছেন। উচ্চ আদালত কর্তৃক রঙ হেডেট উপাধিপ্রাপ্ত শেখ হাসিনা অন্যকে উন্মাদ অভিহিত করা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভুত ও পাগলের আপন প্রলাপ বলে জাতি মনে করে। ”

তিনি বলেন, “রাজনৈতিক সংকটের কারনে সৃষ্ট পরিস্থিতির দায় সম্পূর্ণভাবে অবৈধ ক্ষমতাসীনদেরকেই নিতে হবে। ভুয়া নির্বাচনের মাধ্যমে জবরদস্তি করে ক্ষমতায় থাকার স্বপ্নসাধ শিগগিরই গণআন্দোলনে ধূলিস্যাত হয়ে যাবে ।”

‘জনগণের জানমালের নিরাপত্তার জন্য যা যা করার দরকার তিনি তাই করা হবে’ প্রধানমন্ত্রীর এমন মন্তব্য তুলে ধরে তিনি বলেন, “সমগ্র জাতি সরকারের পদত্যাগ চায়, আপনি (শেখ হাসিনা) দয়া করে এই কাজটি করলেই জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত হবে বলে গোটাজাতি মনে করে ।”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনা করে সালাহ উদ্দিন বলেন, “মুজিব হত্যার স্বঘোষিত পরিকল্পনাকারী ও মুজিব হত্যার পরবর্তীতে মোটর শোভাযাত্রার মাধ্যমে নৃত্য উল্লাস করে বর্তমানে মুজিব ভক্তের খাতায় নাম লিখিয়েছেন। এজাতীয় রাজনৈতিক বারবনিতা ও দানবের কাছে জাতি মানবীয় সবক শুনতে চায়না। আপনার সারমেয় বাক্যবান বন্ধ করুন, জাতির কাছে অতীত কর্মকান্ডের জন্য ক্ষমা প্রার্থনা করুন।”

শেখ হাসিনা ও তার দল বরেণ্য এবং জৈষ্ঠ্য নাগরিকদেরকে উপুর্যপুরী অবজ্ঞা ও অপমান করছে বলেও দাবি করেন তিনি।
নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুসকে অসম্মান ও অপদস্থ করে বিশ্বের দরবারে দেশকে অপমানিত করা হয়েছে বলে মনে করেন সালাহ উদ্দিন।

সম্প্রতি রাষ্ট্রবিজ্ঞানী ড. এমাজউদ্দিন আহমদের বাসায় গুলি বর্ষণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই ঘটনার সুষ্ঠু তদন্তের আহবান জানান বিএনপির এই যুগ্ম মহাসচিব।

তিনি অভিযোগ করেন, “আন্দোলনকে নস্যাৎ করতে সরকার পেট্রোল বোমা হামলাসহ বিভিন্ন নাশকতা বাস্তবায়ন করছে। এর মাধ্যমে আন্দোলনকে কলুষিত করে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর এর দায় চাপানোর চেষ্টা করা হচ্ছে।”

তিনি বলেন, “প্রতিদিন আইন শৃঙ্খলা বাহিনীর কতিপয় দলবাজ কর্মকর্তার নৃশংসতায় আন্দোলনকারী নেতা-কর্মীদের লাশের স্তুপ উঁচু হচ্ছে; গুম-খুন-অপহরণ, গণগ্রেফতারে সারাদেশের অবস্থা বিস্ফোরণউন্মুখ।”

আইনশৃঙ্খল বাহিনীর ‘দলবাজ’ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা অবৈধ সরকারকে টিকিয়ে রাখার ব্যর্থ চেষ্টা করবেন না। অবৈধ সরকারী আদেশ আপনারা মানতে বাধ্য নন। জনগণের বিপক্ষ শক্তি হিসেবে নিজেদের দাঁড় করাবেন না। বিজাতীয় শত্রুর ভুমিকায় অবতীর্ণ হবেন না ।”

চলমান আন্দোলনে বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির চলবে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই