বুদ্ধিজীবীরা সংঘাত উস্কে দিচ্ছে : হানিফ

দেশে চলমান সংঘাত ও সহিংসতা কে বুদ্ধিজীবীরা উস্কে দিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, কিছু বুদ্ধিজীবী সংকট সমাধানে দুই নেত্রীকে সংলাপে বসার আহ্বান জানাচ্ছেন।কিন্তু তারা সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের জন্য কোন চাপ সৃষ্টি করছে না। এটা প্রকারান্তরে এই দুর্বৃত্ত ও সন্ত্রাসীদের অপকর্মে উৎসাহিত করা ছাড়া আর কিছু না।এর মাধ্যমে তারা গভীর ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন হানিফ।

হানিফ বলনে, বিএনপি দাবি করছে দেশের চলমান নাশকতায় তাদরে হাত নেই। যদি তাই হয়, তাহলে বিএনপিকে বলবো- আপনাদরে র্কমসূচি প্রত্যাহার করুন।আমরা আগে এই প্রট্রেলে বোমা হামলাকরীদরে দমন করি এরপর আবার র্কমসূচি দিন। আপনারা (বিএনপি-জামায়াত) র্কমসূচি প্রত্যাহার করে নিলে আমরা কথা দিলাম, আগামী ২৪ ঘন্টার মধ্যে দেশের সকল নাশকতা দমন করবো।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়াই জাতিকে ২ ভাগে বিভক্ত করেছেন। একটি হলো মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। আর অন্যটি হলো বিপক্ষের শক্তি। খালেদা ও জিয়াউর রহমান বার বার যুদ্ধপরাধীদের পূর্নবাসন করেছেন।এভাবেই আজ জাতি ২ ভাগে বিভক্ত হয়েছে। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে বিরোধীদের কোন সংলাপ বা সমঝোতা হতে পারে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, মানুষ পুড়িয়ে, সন্ত্রাসী কর্মকান্ড করে দাবি আদায় করা যায় না। বিএনিপ নেত্রী যদি এটা করতেই থাকেন।এবং দাবি আদায়ে সফল হয় তবে এটা একটা বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুননাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সহ প্রমুখ নেতৃবৃন্দরা।



মন্তব্য চালু নেই