নোয়াখালীর কিছু খবর :

মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে নোয়াখালীতে জাতীয় যুবজোটের মানববন্ধন সমাবেশ

দেশব্যাপী সন্ত্রাস-সহিংসতা-মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে ও এসএসপি পরীক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার দাবিতে নোয়াখালীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় যুবজোটের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এই মানবন্ধনে সংহতি প্রকাশ করে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন সহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় জাতীয় যুবজোটের কেন্দ্রিয় কমিটির সদস্য আবু নাছের মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জাসদের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মো. সলিম উল্লা, জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি নূর আলম চৌধুরী পারভেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকশি, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মাকছুদের রহমান মানিক, সিপিবির সাধারণ সম্পাদক জাফর উল্লা বাহার, বাসদের কেন্দ্রিয় যুগ্ম আহবায়ক নেতা অ্যাডভোকেট শ্যামল কান্তি দে, নোয়াখালী নাগরিক কমিটির সভাপতি মিয়া মো. শাহজাহান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা আহ্বায়ক ও জেলা জজ আদালতের জিপি অ্যাডভোকেট কাজী মানছুরুল হক খসরু, গণজাগরণ মঞ্চের নোয়াখালী জেলা সংগঠক নাজমুস সাকিব পারভেজ, সেক্টর কমান্ডার্স ফোরামের এমরান মোহাম্মদ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশোর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- দেশে হরতাল অবরোধের নামে একর পর এক নিরীহ মানুষ, অসহায় নারী ও শিশুদেরকে পুড়িয়ে মারা হচ্ছে। রাজনৈতিক কর্মসূচির নামে সন্ত্রাস সহিংসতায় মানুষের স্বাভাবিক চলাফেরার অধিকার হরণ করা হচ্ছে। শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থাকে সম্পূর্ণ অকার্যকর করে দেয় হচ্ছে। খেটে খাওয়া দিন মজুর ও মেহনতি শ্রমিকদের জীবন দুর্বিসহ ও পরিবহন ব্যবস্থা অচল হয়ে পড়েছে। বক্তারা হরতাল অবরোধের নামে সন্ত্রাস সহিংসতাকারীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

 

বেগমগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার উত্তর মীরওয়ারিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরন এমপি।

এ সময় অন্যানন্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মোহাম্মদ উল্যাহ, স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান কাজী মোস্তাফিজুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীয়ত উল্যাহ, ইছমাঈল হোসেন, মিজানুর রহমান, আবুল হাসেম ভূইয়া, বিদ্যালয়েল শিক্ষক-শিক্ষার্থী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

 

চাটখিলে উপজেলা প্রশাসনের মত বিনিময় সভা
চলমান রাজনৈতিক সংকটে চাটখিলে আইন শৃংখলা উন্নতির লক্ষ্যে চাটখিলে উপজেলা প্রশাসনের উদ্যোগে আইন শৃঙ্খলা উন্নয়নে এক মতবিনিময় সভা গত শুক্রবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্রাউল হাছান মজুমদার এর সভাপতিত্বে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ.এম.ইব্রাহিম, বক্তব্য রাখেন নোয়াখালী জেলা প্রশাসক বদরে মনির ফেরদৌস, জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, চাটখিল উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌর মেয়র মোস্তফা কামাল, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান, পৌর জাতীয় পাটির সাধারণ সম্পাদক নূরুল আমিন, জাসদ নেতা অধ্যাপক হারুন অর রশিদ, ইউপি চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুন, মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, সাংবাদিক ফোরামের নেতা মিজানুর রহমান বাবর, চাটখিল বাজার ব্যবসায়ী সমিতির নেতা বজলুর রহমান লিটন, পৌর কাউন্সিলর মজিবুর রহমান নান্টু, অধ্যক্ষ মাওঃ আবদুল মান্নান, মাওঃ নুরুল ইসলাম, পরিবহন সভাপতি সফিকুল ইসলাম, শিক্ষক নেতা মোরশেদ আলম, সামছুদ্দিন মাষ্টার, ইউ.পি মেম্বার হারুন প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সংসদ এইচ.এম ইব্রাহিম স্থানীয় বি.এন.পি ও জামায়াত নেতা কর্মিদের উদ্দেশ্য বলেন চাটখিলে আন্দোলনের নামে কোন প্রকার সন্ত্রাসী ঘটনা ঘটালে তা কঠোর হস্তদমন করা হবে। সভায় শিক্ষক সাংবাদিক ইমাম ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

চাটখিলে নোয়াখালী প্রতিদিনের সম্পাদক কে বিভিন্ন মহলের অভিনন্দন
কৃষি ভিত্তিক অর্থনীতি কৃষি বিষয়ক বিশেষ প্রতিবেদনের জন্যে নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক মো: রফিকুল আনোয়ারকে নতুন ধারা ফাউন্ডেশান শ্রেষ্ঠ প্রতিবেদক সাংবর্ধনা ও পদক ৩ ফেব্রুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদ মিলনায়তনে শিল্পমন্ত্রী আমিরহোসেন আমুর হাত থেকে গ্রহন করেন।

তাঁর এই কৃতিত্বের জন্য চাটখিলের বিভিন্ন মহলের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়েছে। অভিনন্দন জানান চাটখিল প্রেসক্লাবের সভাপতি মো: হাবিবুর রহমান, উপজেলা নোয়াখালী প্রতিদিন পাঠক ফোরামের সভাপতি এস চক্রবর্তী সমীর, জাগরন সাহিত্য সাংস্কৃতিক একাডেমীর সভাপতি প্রভাষক জসিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাংবাদিক গুলজার হোসেন সৈকত, শিক্ষক সমিতির নেত্রী দীল আফরোজ বেবী, উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি দিদার উল আলম, সাধারণ সম্পাদক সাংবাদিক মো: নাসির উদ্দীন, অনলাইন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক এএস মাহমুদ চৌধুরী জুয়েল, ষ্টুডেন্টস্ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদ মোহাম্মদ তুষার, উপজেলা ছাত্র-ঐক্য কল্যান পরিষদের সভাপতি রিয়াজ খাঁন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম পলাশ।

 

বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়নের পিচ্চি সোহেলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার পুলিশ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামে পিচ্চি সোহেলের (৩০) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রাত পৌনে ৮টার দিকে ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুরের ৭নং ওয়ার্ডের আবু তাহের মেম্বার বাড়ির পার্শ্ববর্তী দিঘির পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত পিচ্চি সোহেল উপজেলার দুর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের মেকার বাড়ির হাবিব উল্লার ছেলে। লক্ষ্মীনারায়ণপুরের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য রহমত উল্লা বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত সোহেল স্থানীয় বিএনপির একজন সক্রিয় কর্মী।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে লক্ষ্মীনারায়ণপুরের আবু তাহের মেম্বার বাড়ির পার্শ্ববর্তী দিঘির পাশে পরপর কয়েকটি গুলির শব্দ শুনতে পায় এলাকার লোকজন। পরে তারা কিছুক্ষণ পর ঘটনাস্থলে গিয়ে পিচ্চি সোহলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় লাইফ কেয়ার হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই