রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এসএসসি প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার সকাল ৯টায় এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহী কলেজিয়েট স্কুল ও পিএন গার্লস হাইস্কুল

পরিদর্শনে করেন রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা। এ সময় তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন এবং কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের বিষয়ে কথা বলেন।

এদিকে, সকালে গভ: ল্যাবরেটরি স্কুল কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ চৌধুরী। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এসএম তুহিনুল আলম, রাজশাহী বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদসহ শিক্ষা বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেখা গেছে, এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে রাজশাহী মহানগরজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে মহানগর পুলিশ। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরা সতর্ক অবস্থানে ছিলেন।
এবার রাজশাহী শিক্ষা বোর্ড থেকে মোট এক লাখ ২৮ হাজার ১৯৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ৬৬ হাজার ৯১৭ জন ছাত্র এবং ৬১ হাজার ২৮২ জন ছাত্রী রয়েছে।

এবার রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে মোট ২১৪টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।



মন্তব্য চালু নেই