যশোরে জামায়াত ও রাবিতে শিবির নেতা নিহত

চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ শিবির সভাপতি নিহত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রশিবিরের সভাপতি মোহাম্মদ শাহাব উদ্দিন পাটোয়ারী (২৫) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার চক্রবর্তী বলেন, ‘শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনি নিহত হন।’

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র সূত্রধর বলেন, ‘শুক্রবার সকাল ৮টার দিকে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম এক যুবকের লাশ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে নিয়ে আসেন। তার মাথায় গুলির চিহ্ন রয়েছে।’

 

যশোরে জামায়াত ও রাবিতে শিবির নেতা নিহত
যশোর সদর উপজেলার রামনগর পিকনিক কর্নারে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শহিদুল ইসলাম নামে এক জামায়াত নেতা নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে বলে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল হক জানিয়েছেন।

শহিদুল ইসলামের বাড়ি সাতক্ষীরা সদরে।

আমাদের রাজশাহী প্রতিনিধি শাহিনুল ইসলাম (আশিক) জানান,  রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহাবুদ্দীন পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন। এ ঘটনায় শিবিরের আরও দুই নেতা গুলিবিদ্ধ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

আহতরা হলেন, শিবির নেতা বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল শাখা শিবিরের সভাপতি হাবিবুর রহমান ও শের-ই-বাংলা হল শিবির নেতা মফিজুল ইসলাম। এবং এ ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে কাটাখালি শমসাদীপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিবির নেতা শাহাবুদ্দীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স বিভাগের শিক্ষার্থী।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, বৃহস্পতিবার দিনগত ১টার দিকে রাজশাহী মহানগর কাটাখালি শমসাদীপুর এলাকায় পুলিশ টহল দিচ্ছিল। এ সময় আগে থেকে ওৎ পেতে থাকা শিবির ক্যাডাররা অতর্কিত পুলিশের ওপর ককটেল হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশও শটগানের গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও শিবিরের তিন নেতা গুলিবিদ্ধ হয়।

পুলিশ আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) ভর্তি করলে সেখানে দায়িত্বরত চিকিৎসক শিবির নেতা শাহাবুদ্দীনকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ রামেক হাসপাতাল মর্গে রাখা রয়েছে।



মন্তব্য চালু নেই