সম্পর্ককে সুন্দর রাখতে যে ১৩টি “মিথ্যা” একান্ত জরুরী

চিরটাকাল এটাই আমরা শুনে এসেছি যে প্রেম কিংবা দাম্পত্য সুন্দর রাখতে সত্য বলার কোন বিকল্প নেই। কিন্তু আসলেই কি তাই? একদম নয়! বরং আপনি যদি চান সঙ্গী/সঙ্গিনীর সাথে আপনার সম্পর্কটা আজীবন মিষ্টি থাকুক এবং ভুল বোঝাবুঝি না হোক, তাহলে অবশ্যই বলতে হবে কিছু মিথ্যা। হ্যাঁ, মিথ্যাগুলো নির্দোষ। এগুলোতে তারবা আপনার কোন ক্ষতি হবে না। কিন্ত এই মিষ্টি, নির্দোষ মিথ্যাগুলো অনেক অযাচিত ঝামেলা থেকে মুক্তি দেবে আপনাকে। অন্যদিকে প্রিয় মানুষটাও কষ্ট পাবেন না মনে।

১) হ্যাঁ, অতীতেও আপনার সম্পর্ক ছিল কারো সাথে। এবং সম্পর্কটি খুব গভীর ছিল। কিন্তু যা গিয়েছে তা গিয়েছে আজীবনের জন্য। বর্তমানে যে মানুষটির সাথে আছেন, তাঁকে কখনো বলবেন না যে অতীত সম্পর্কটি কি ভীষণ গভীর ছিল।

২) অতীতের প্রেমিক বা প্রেমিকাকে আপনি এখনো মিস করেন বা তাঁর কথা ভুলতে পারেন নি, এটাও বর্তমান মানুষটিকে বলতে যাবেন না।

৩) হয়তো প্রিয় মানুষটির পরিবারকে আপনার পছন্দ নয়, তাঁদের সাথে মোটেও বনে না। কিন্তু এই কথাটি তাঁকে বলতে গেলে অযথা যন্ত্রণায় পড়বেন।

৪) আপনি তাঁকে কতটা ভালোবাসেন, সেটা বেশি হোক বা কম, সত্যিকারের পরিমাণটি কখনো প্রকাশ করবেন না। সম্পর্কে একটু রহস্য থাকা ভালো!

৫) তাঁর বন্ধুদের ব্যাপারে আমি আসলে কী ভাবেন, সেই সত্যটিও গোপন রাখুন।

৬) হয়তো তাঁর এমন কোন লজ্জা বা বিব্রতকর অবস্থার কথা আপনি জেনে গিয়েছেন, যা তিনি আপনাকে জানাতে চান না। এক্ষেত্রে জেনেও না জানার ভান করে থাকুন। কী লাভ মানুষটাকে লজ্জা দিয়ে?

৭) তিনি হয়তো দেখতে অসুন্দর হয়ে পড়েছেন বা কোন পোশাকে তাঁকে দেখতে ভালো লাগছে না, এই ব্যাপারটি কখনো তাঁকে বলবেন না।

৮) আপনার পরিবার যদি তাঁকে অপছন্দ করে থাকে, সেটাও মানুষটিকে জানাতে যাবেন না।

৯) তাঁর কোন কাজ আপনার কাছে হাস্যকর বা বিচিত্র মনে হলেও সেটা তাঁকে জানাবেন না। কৌশলে অভ্যাসটি পরিবর্তনের চেষ্টা করতে পারেন।

১০) মানুষ কখনোই আরেকজন মানুষের সাথে সারাক্ষণ থাকতে পারে না। আপনিও হয়তো মাঝে মাঝে খুব বিরক্ত হয়ে পড়েন। কিন্তু এটা কখনো প্রিয় মানুষের সামনে প্রকাশ করবেন না।

১১) ঠিক কতজন প্রেমিক বা প্রেমিকা ছিল আপনার , এই বিষয়টি কখনো প্রকাশ করবেন না যদি সংখ্যাটি অনেক বেশি হয়ে থাকে।

১২) নিজের পরিবারের ব্যাপারে কোন নোংরা সত্য তাঁকে জানাবেন না।

১৩) তাঁর কিনে দেয়া কোন উপহার হয়তো আপনার মোটেও ভালো লাগেনি। সেটাও মানুষটিকে বলতে যাবেন না।

সূত্র- এলিটডেইলি



মন্তব্য চালু নেই