এসএসসিতে হামলা হলে খালেদার কার্যালয়ে আগুন : সোহাগ

শুক্রবার শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় কোনো ধরনের হামলা হলে খালেদা জিযার গুলশানের কার্যালয়ে আগুন দেয়া হবে বলে হুমকি দিয়েছেন ক্ষমতাসীন দলের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ এমবদিউজ্জামান সোহাগ। একই সঙ্গে তিনি সংগঠনের সব ইউনিটকে পরীক্ষাকেন্দ্রগুলো পাহারা দেয়ার নির্দেশ দিয়েছেন।

দেশে বিএনপি-জামাতের হরতাল-অবরোধে নাশকতার প্রতিবাদে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢাবি ছাত্রলীগের প্রতিবাদ মিছিল-পরবর্তী সমাবেশে এই হুমকি দেন তিনি। দুপুরে মধুর ক্যান্টিন থেকে মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার উদ্দেশে সোহাগ বলেন, “যে দলের নেত্রী এইট পাস করতে পারেনি, তার পক্ষে একজন শিক্ষার্থীর জীবনে এসএসসি পরীক্ষার গুরুত্ব অনুধাবন করা সম্ভব নয়।”

অবিলম্বে নৈরাজ্যকর পরিস্থিতি বন্ধের আহ্বান জানিয়ে খালেদা জিয়াকে ছাত্রলীগের সভাপতি হুঁশিয়ারি করে বলেন, “কোনো পরীক্ষার্থীর ওপর হামলা বা পরীক্ষায় কোনো বাধার সৃষ্টি হলে ছাত্রসমাজকে নিয়ে খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে আগুন দেবে ছাত্রলীগ।”

সারা দেশে ছাত্রলীগের প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের এসএসসি পরীক্ষা কেন্দ্র পাহারা দেয়ার নির্দেশ দেন বদিউজ্জামান সোহাগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য দেন ছাত্রলীগের ঢাবির সব হলের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহসভাপতি জয়দেব নন্দী, আবু হানিফ, জিয়াউল হক জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, শারমিন সুলতানা লিলি, সাংগঠনিক সম্পাদক এস এম তরিকুল ইসলাম, আনোয়ার হোসেন আনু, দপ্তর সম্পাদক শেখ রাসেল, সমাজসেবা সম্পাদক কাজী এনায়েত, অর্থ সম্পাদক আশিকুল ইসলাম, পরিবেশ সম্পাদক সাইফুর রহমান সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান, নাট্য ও বির্তক সম্পাদক শাহাদাৎ হোসেন রাজন প্রমুখ।



মন্তব্য চালু নেই