রাবিতে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের ক্লাশ-পরীক্ষা বর্জন

দেশের অস্বাভাবিক পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাশ-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদাদল)।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনে অনুষ্ঠিত বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. শামসুল আলম সরকার জানান, দেশের অস্থিতিশীল পরিস্থিতি ও অনিদির্ষ্টকালের অবরোধ-হরতালে ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী শিক্ষক-শিক্ষর্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে তারা আবার ক্লাশ-পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা।

তিনি আরও বলেন, ক্লাশ-পরীক্ষা বর্জনকারী শিক্ষকদের পক্ষ থেকে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ক্লাশ-পরীক্ষা বন্ধ রাখার আহ্বান জানানে হবে।

ড. শামসুল আলম সরকার বলেন, বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের এক জরুরি বৈঠকে ক্লাশ-পরীক্ষা বর্জনের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে চারশ শিক্ষক বৃহস্পতিবার থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোনো ক্লাশ-পরীক্ষায় অংশগ্রহণ করবেন না।

প্রসঙ্গত, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা চলমান হরতাল-অবরোধের কারণে দীর্ঘদিন ক্লাশ-পরীক্ষা বন্ধ থাকার পর গত মঙ্গলবার থেকে বিভিন্ন বিভাগে ক্লাশ-পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর একদিন পর ক্লাশ-পরীক্ষা বর্জনের ঘোষণা দিলো বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা।



মন্তব্য চালু নেই