রাবিতে শিবিরের মিছিল, নবাগত ৫ শিক্ষার্থী আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে প্রথম বর্ষের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে মিছিল করেছে শিবির। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরের সামনে থেকে মিছিলটি বের হয়ে দ্বিতীয় বিজ্ঞান ভবনের সামনে গিয়ে শেষ হয়। তবে মিছিল থেকে কোনো শিবির কর্মীকে আটক করতে না পারলেও উদ্ভিববিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ক্লাস করতে আসা নবাগত ৫ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সকল বিভাগে প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতিমূলক ক্লাস মঙ্গলবার থেকে শুরু হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বিশ্ববিদ্যালয়ের টুটিটাকি চত্বরের সামনে থেকে প্রথম বর্ষের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে মিছিল বের করে শিবিরকর্মীরা। এসময় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনের সামনে দিয়ে দ্বিতীয় বিজ্ঞান ভবনের কাছে গিয়ে শেষ হয়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবিরকর্মীরা সটকে পরে। এর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবনে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সামনে থেকে ওই ৫ শিক্ষার্থীকে আটক করে মতিহার থানায় নিয়ে যায় পুলিশ।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, ক্যাম্পাসে শিবির মিছিল করার পর একটি ভবন থেকে সন্দেহভাজন ৫জনকে আটক করা হয়েছে। অভিযোগ না থাকলে তাদেরকে ছেড়ে দেয়া হবে।

প্রথম বর্ষের শিক্ষার্থীকে আটকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান বলেন, পুলিশ সন্দেহভাজন হিসেবে তাদেরকে আটক করেছে। অভিযোগ না পেলে আমি শিক্ষার্থীদেরকে ছেড়ে দিতে বলেছি।



মন্তব্য চালু নেই