৫ ফেব্রুয়ারি ঢাকার গাবতলী-যাত্রাবাড়ী পর্যন্ত সাদা পতাকা হাতে মানববন্ধন সফলের আহ্বান

প্রচলিত রাজনীতিকদের প্রতিহিংসার আগুন থেকে জাতি মুক্তি চায় : মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, প্রচলিত রাজনীতিকদের প্রতিহিসংসার আগুন থেকে দেশবাসী নিস্কৃতি চায়।

তথাকথিত রাজনীতিক আওয়ামী লীগ ও বিএনপি দীর্ঘ ৪৩ বছরেও বাংলাদেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। এখনও মানুষ পুড়িয়ে মারা হচ্ছে। এখনও দেশে অনির্বাচিত সরকার দেশ পরিচালনা করছে। বর্তমানে দেশে অশান্তির দাবানল জ্বলছে। যা কোনো শাস্তিকামি মানুষের কাম্য নয় এবং কোনো সুস্থ মানুষের পক্ষে এমন পরিস্থিতি মেনে নেওয়াও সম্ভব নয়। তাই আমাদেরকে ইসলামের ছায়াতলে এসে আল্লাহর রাসূলের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশে শান্তি ফিরিয়ে আনতে হবে।

রবিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের কার্যনির্বাহী পরিষদের এক সভায় তিনি একথা বলেন।

ইউনুছ আহমাদ বলেন, দুই নারী নেত্রীর হিংসার আগুনে দেশ পুড়ে ছারখার হতে যাচ্ছে। তারা শুধু ক্ষমতার যাওয়ার সিঁড়ি হিসেবে জনগণকে ব্যবহার করছে। এজন্য যদি দেশের সব মানুষ খুন-গুম হলেও তাতে দুই নারীর কিছু যায় আসে না। এজন্যই ইসলামী আন্দোলন বাংলাদেশ একজনকে ক্ষমতা থেকে নামাতে, অন্যজনকে ক্ষমতায় যেতে কারও সহায়ক শক্তি হিসেবে কাজ করে না। পীর সাহেব চরমোনাই ঘোষিত কর্মসূচি ৫ই ফেব্রুয়ারি ঢাকার গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত সাদা পতাকা হাতে মানববন্ধন, ৮ই ফেব্রুয়ারি দেশের প্রত্যেক জেলায় এবং ১৩ই ফেব্রুয়ারি সব উপজেলায় সাদা পতাকা নিয়ে মানববন্ধন। এর পরও সঙ্কটের অবসান না হলে সারা দেশ থেকে রাজধানীমুখী শান্তি পদযাত্রা কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও আলহাজ্ব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ- সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব হারুন অর রশিদ, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান, অধ্যক্ষ মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মু. বরকতউল্লাহ লতিফ, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ প্রমুখ।



মন্তব্য চালু নেই