২০৯ রানে অলআউট চট্টগ্রাম

১৬তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় প্রথম ইনিংসে ভালো করতে পারছে না চট্টগ্রাম বিভাগ। লিগের প্রথম ম্যাচে রংপুরের কাছে ২২৫ রানে হেরেছিল তারা।
রোববার মিরপুরে রাজশাহীর বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নামার পরও একই অবস্থা। ফরহাদ রেজার মারাত্মক বোলিংয়ের সামনে ২০৯ রানে অলআউট হয়েছে চট্টগ্রামের দলটি। ফরহাদ রেচা একাই পাঁচটি উইকেট শিকার করেন।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে জাতীয় দলের পেসার শফিউল ইসলামের বলে শুরুতেই ১ রান করে সাজঘরে ফেরেন চট্টগ্রামের ওপেনার মাহবুবুল করিম। এরপর দলীয় ৫ রানের মাথায় ফরহাদ রেজার বলে সরাসরি বোল্ড হন আরেক ওপেনার জসিম উদ্দিন।
শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্ট করে ইফরান শুকুর ও আব্দুল্লাহ আল মামুন। এ জুটিতে ৭০ রান যোগ করে দলকে এগিয়ে নেয়ার চেষ্ট করে চট্টগ্রাম।
কিন্তু সে চেষ্টা সফল করতে দেয়নি পেসার শফিউল ইসলাম। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করা ইফরানকে সাজঘরে ফেরান তিনি। এরপর সাকলাইন সজিব ও ফরহাদ রেজা চট্টগ্রামের ব্যাটসম্যানদের উইকেটে দাঁড়াতেই দেয়নি। মামুন ৩৩, নাজিম উদ্দিন ৩৬ ও ফয়সাল হোসেন ২৫ রান করেন।
নুরুল হাসান ২৭ রান করে অপরাজি থাকলেও ততক্ষনে চট্টগ্রামের উইকেটে ফুরিয়ে যায়। পলে ৯১ ওভারে সব উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করে চট্টগ্রাম। বল হাতে ফরহাদ রেজাম ৪৫ রানে পাঁচটি এবং সাকলাইন সজিব তিনটি ও শফিউল ইসলাম দুটি উইকেট নেন।



মন্তব্য চালু নেই