লংকান কোচ নিকোলোর তাড়না নেই প্রতিশোধে

প্রথম ম্যাচে মালয়েশিয়ার সঙ্গে ২-০ গোলের হার। সেমিতে যেতে হলে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয়ের কোন বিকল্প নেই শ্রীলংকার সামনে। এমন কঠিন সমীকরণের সামনেও নিরুত্তাপ লংকান কোচ নিকোলো কাভাজোভিচ। সঙ্গে শ্রীলংকার অধিনায়ক সুজান পেরেইরাও তাই। কোনমতে টুর্নামেন্ট শেষ করতে পারলেই যেন হয়।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট তাহলে শ্রীলংকার কাছে গুরুত্বহীন? প্রশ্ন উঠলো রবিবার বাফুফের সংবাদ সম্মেলনে। তবে শ্রীলংকার অধিনায়কের দাবি, এই টুর্নামেন্ট তাদের কাছে বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতির অংশ। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলে শ্রীলংকা উঠে যাবে সেমিতে। সে ক্ষেত্রে পেরেইরার মতে, জয় আসলে তা হবে ভালো প্রস্তুতি।
গত বছরে বাংলাদেশের সঙ্গে দুই প্রীতি ম্যাচে একটিতে হেরেছে শ্রীলংকা। বাকি এক ম্যাচে ড্র। সোমবার এ গ্রুপের দ্বিতীয় ও শেষ গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে লংকান শিবির। তবে সংবাদ সম্মেলনের শুরুতেই শ্রীলংকার সার্বিয়ান হেড কোচ নিকোলো কাভাজোভিচ জানালেন, ‘হোম গ্রাউন্ডে খেলছে বাংলাদেশ। এদের বিরুদ্ধে প্রতিশোধের কোন চিন্তাই মাথায় নেই আমাদের। ছেলেদের বলেছি, মাঠে যাও সেরাটা দেয়ার চেষ্টা কর’।
তবে টুর্নামেন্টের গুরুত্ব পরে ব্যাখ্যা করেছেন নিকোলো। তার মতে, ‘এটা দারুণ একটা টুর্নামেন্ট, যাতে গর্ব করাই যায়।’ শুরুর দিকে বাংলাদেশের সঙ্গে ম্যাচটি হালকা করে দেখলেও শেষের দিকে মুখ খুলেই কথা বলেছেন শ্রীলংকার কোচ ও অধিনায়ক। কোচ বলেছেন, ‘আমার ছেলেরা বেশ লড়াকু। সহজে হাল ছেড়ে দেয় না। একটা বিশেষ কৌশলে বাংলাদেশের বিরুদ্ধে খেলব। টার্গেট জয়’।
অধিনায়ক পেরেইরা বললেন, ‘প্রথম ম্যাচ আমরা ভিন্ন ফরমেশনে খেলেছিলাম। তবে বাংলাদেশের বিরুদ্ধে পরিবর্তন আসতে পারে কৌশলে। যেখানে কাউন্টার অ্যাটাক হতে পারে আমাদের মূল অস্ত্র’।



মন্তব্য চালু নেই