খালেদার খাবার আসে যেভাবে

বুধবার (০৭ জানুয়ারি), ঘড়িতে সময় ১০টার কিছু বেশি। গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে দুটি টিফিন ক্যারিয়ার হাতে বের হয়ে আসছেন দুই জন।

এদের একজনের নাম লুৎফর রহমান (৩৫) ও অপরজন মাসুম (২৭)। লুৎফরের বাড়ি মাগুরার মোহাম্মদপুরে আর মাসুমের বাড়ি যশোরে।

বর্তমানে তারা দুজনই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রয়াত শ্বশুর রিয়ার ‌এডমিরাল মাহবুব আলী খানের বাড়িতে কর্মরত।

কথা বলে জানা গেল, খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রতিদিনই খাবার নিয়ে আসেন তারা দুজন। প্রতিদিন ২০ থেকে ২৫ জনের খাবার নিয়ে আসেন তারা। গত শনিবার থেকেই এভাবে খাবার নিয়ে আসছেন তারা।

গুলশানের ৫ নম্বার রোডের ৪০ নম্বর বাড়ি মাহবুব ভবন থেকে প্রতিদিন সকাল ৯টা ও রাত ৯টায় খাবার নিয়ে আসেন তারা। এরই ধারাবাহিকতায় বুধবার‌ রাতেও খালেদা জিয়ার জন্য ভাত, মুরগির মাংস, মাছ ও ডাল নিয়ে এসেছেন লুৎফর ও মাসুম।

এ সময় লুৎফর রহমান হাতের টিফিন ক্যারিয়ার উঁচিয়ে বলনে, এইডা ম্যাডামের খাবার ছিল। ম্যাডামকে ভাত, মুরগির মাংস, মাছ ও ডাল দিয়ে আইচি। প্রতিদিন ২০ থেকে ২৫ জনের খাবার দিই। ম্যাডাসহ সবাই এই খাবার খায়।

এদিকে, এর আগে কিছুসময় আগে খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে আসেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বড় বোন শাহিনা খান বিন্দু। এর কিছুক্ষণ পরে একটি সাদা প্রাইভেটকারে করে ১৫০ প্যাকেট খাবার আসে সেখানে। এগুলো আনা হয়েছে গুলশানের অলিভ রেস্টুরেন্ট থেকে।

এছাড়া, খালেদা জিয়ার সঙ্গে কার্যালয়ের ভেতরে থাকা মহিলাদলের কয়েক নেত্রীর বাসা থেকেও বিভিন্ন সময় খাবার আসছে গুলশান কার্যালয়ে।

বেয়াই বাড়ির খাবার খাচ্ছেন খালেদা

বেয়াই বাড়ি থেকে আসছে খালেদা জিয়ার খাবার। গত ৫ দিন ধরে গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য রান্না হচ্ছে ধানমন্ডির বেয়াই বাড়িতে।

এই বেয়াই হলেন তার বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রয়াত শ্বশুর রিয়ার এডমিরাল মাহবুব আলী খান। বাংলাদেশ নৌবাহিনীর সাবেক এই প্রধানের বাড়িটি ধানমন্ডিতে। সেই বাড়িতেই এখন খালেদা জিয়ার জন্য রান্না হচ্ছে মুরগি, মাছ, সাদা ভাত, ডাল, বিভিন্ন ধরনের ভর্তা ইত্যাদি সব বাঙালি খাবার।

রান্নার পর বিভিন্ন সাইজের টিফিন ক্যারিয়ারে করে সেসব খাবার পাঠানো হচ্ছে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে।

শুধু খালেদা জিয়ার জন্য নয়, তাকে উপলক্ষ করে ৪০ থেকে ৫০ জনের খাবার পাঠানো হচ্ছে প্রতিদিন।

খালেদা জিয়ার সঙ্গে অবস্থানরত দলীয় নেতাকর্মী ও অফিস স্টাফরাও খাচ্ছেন সেই খাবার।



মন্তব্য চালু নেই