জবি ছাত্রদলের রাস্তা অবরোধ, গাড়ি ভাংচুর

অবরোধের দ্বিতীয় দিনে পুরান ঢাকার ধোলাইখাল এলাকায় ১০টি গাড়ি ভাংচুর করে রাস্তা অবরোধ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতাকর্মীরা। বুধবার সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা ওমর ফারুক কাউছার বলেন, অবৈধ স্বৈরাচার হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচি আমরা বাস্তবায়ন করে যাবো।

তবে সূত্রাপুর থানার ডিউটি অফিসার জানান, এ বিষয়ে তাদের কিছু জানা নেই।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাশে বাহাদুর শাহ পার্কের সামনে মিছিল করার চেষ্টা করেছে। দুপুর সাড়ে ১২ টায় এই চেষ্টা করে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মিছিল শুরু হলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। এসময় ছাত্রদল কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটায় এবং একটি লেগুনা ভাংচুর করে পালিয়ে যায়।

এই সময় জবি ছাত্রদলের নেতা কাউসার কাদের সরকার মামুনের নেতৃত্বে মিছিলে অন্যান্যেদের মাঝে উপস্থিতি ছিলেন সিনিয়র ছাত্র নেতা রাজিবুল ইসলাম সোহেল, সাখাওয়াত খান, মাহমুদ, জিল্লুর, লিমন, মিজান, সালাউদ্দীন এবং জকির উদ্দিন আবিরসহ প্রায় অর্ধশত নেতাকর্মী।

এদিকে দূর্বৃত্তরা বুধবার সন্ধ্যা সাতটায় বাহাদুর শাহ পার্ক এলাকায় যাত্রীসহ তানজিল পরিবহনে আগুন লাগিয়ে দেয়। বাসটির নম্বর ঢাকা মেট্রো-ঝ ১১২৩৮৪। তবে বাসের যাত্রীরা পানি দিয়ে তার আগুন নিভিয়ে ফেলে।

কোতয়ালী থানার ওসি আবুল হাসান বলেন, বাসস্ট্যান্ডে দাড়িয়ে থাকা একটা বাসে আগুন দেয়ার চেষ্টা করে দুবৃত্তরা। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই