বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুলসহ শীর্ষ ৪৯ নেতাদের নামে পৃথক দুটি মামলা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, যশোর জেলা বিএনপি, জামায়াত , ছাত্রদল, যুবদল ও শিবিরের শীর্ষ নেতাদের নামে গাড়িতে আগুন দেওয়া ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুটি মামলা হয়েছে।
বুধবার বিকেলে কোতয়ালী থানার এসআই শাহিনুর রহমান বাদী হয়ে ৪৯ জনের নামে দুটি মামলা করে। আসামী করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, জামায়াতে ইসলামীর জেলা আমীর অধ্যাপক আবদুর রশিদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, নগর বিএনপির সভাপতি ও যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, সহ-সভাপতি গোলাম রেজা দুলু, জেলা বিএনপির সদস্য অনিন্দ্য ইসলাম অমিত, জেলা যুবদলের সভাপতি এহসানুল হক মুন্না, ছাত্রদল সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বাবুল, ইসলামী ছাত্র শিবিরের জেলা পূর্ব শাখার সভাপতি তাওহিদুল ইসলাম মুকুল, জেলা পশ্চিম শাখার সাধারণ সম্পাদক রুহুল আমিন, শহর শাখার প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম
কোতয়ালী থানার সেকেন্ড অফিসার জহুরুল আলম জানান আসামিদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন এবং ১৯৪৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলা রেকর্ড করা হয়েছে। আসামিদের মধ্যে আটজন আটক আছে।
তিনি আরও জানান মঙ্গলবার রাত সোয়া ৯টা এবং বুধবার ভোরে শহরের দুটি স্থানে তিনটি বাসে অগ্নিসংযোগ করে অজ্ঞাত ব্যক্তিরা। মঙ্গলবার গভীর রাতে পুলিশ জামায়াতে ইসলামী অফিসে অভিযান চালিয়ে চারজনকে আটক করে। আটক ব্যক্তিদের ওই মামলায় আসামি করা হয়েছে।



মন্তব্য চালু নেই