খালেদার রাজনীতি করার কোন অধিকার নেই

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, খালেদা জিয়া ধ্বংসাত্মক রাজনীতির ইন্ধনদাতা। বাঙালি জাতির বিরুদ্ধে অবস্থান নিয়ে তিনি জনগণের সঙ্গে বেঈমানি করেছেন। তাই গণতান্ত্রিক রাজনীতি করার তার কোন অধিকার নেই।

শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকারের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিজয় র‌্যালি পূর্ব সমাবেশে তিনি একথা বলেন।

খালেদা জিয়াকে জনগণ প্রত্যাখান করেছে উল্লেখ করে মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ আর গরীব রাষ্ট্র নয়। আমরা ১৯৭১ এ নিরস্ত্র অবস্থায় একটি অত্যাধুনিক সামরিক বাহিনীর বিরুদ্ধে লড়াই করে বিজয়ী হয়েছি। আজ আমাদের সামরিক বাহিনী, পুলিশ, আনসার বাহিনীসহ জাতীয় নিরাপত্তা সংস্থা রয়েছে। আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আপনাদের অংশগ্রহণ আমাদেরকে উজ্জ্বীবিত করেছে।’

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরউদ্দীন বলেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে ছুটে চলছে। বাঙালির এই নতুন অভিযাত্রাকে যারা ব্যাহত করার ষড়যন্ত্রে লিপ্ত, তাদেরকে তিল পরিমাণ ছাড় দেয়া হবে না।’

র‌্যালিপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, আলহাজ্ব খোরশেদ আলম, এম জহিরুল আলম দোভাস, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মণ্ডলীর সদস্য আলহাজ্ব বদিউল আলম এম এ রশিদ, নোমান আলম মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আবদুল আহাদ, মো. হোসেন, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, দেবাশীষ গুহ বুলবুল, মানস রক্ষিত, আবু তাহের প্রমুখ।

এছাড়া কার্যকরী কমিটির থানা সদস্য ও ৪৪ সাংগঠনিক ওয়ার্ড থেকে কর্মীরা লালদিঘীর ময়দানে উপস্থিত হয়ে র‌্যালিতে অংশগ্রহণ করেন। কার্যনির্বাহী সদস্য শেখ শহীদুল আনোয়ারের পরিচালনায় সমাবেশে শুরুর আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



মন্তব্য চালু নেই