৫ জানুয়ারী গণতন্ত্রের হত্যা দিবস পালনে সংহতি প্রকাশ এনএলপি’র

৫ জানুয়ারী গণতন্ত্রের হত্যা দিবস উদযাপন উপলক্ষ্যে দেশবাসীর সাথে ঐক্যমত এবং এ দিনটি পালন করার জন্য সংহতি জানিয়ে বিবৃতি দিয়েছে ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি। সন্ধায় এনএলপি’র পুরানা পল্টনের কেন্দ্রিয় কার্যালয় থেকে বিবৃতি প্রদান করেছেন দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া। দেশের চলমান সরকারী হরতালের বিরুদ্ধে তীব্র নিন্দাবাদ জ্ঞাপন করে গণতন্ত্রের হত্যা দিবসে দেশের সকল জনসাধারণকে এ দিনটি পালনের জন্য উদ্দাত্ত্ব আহবান জানিয়ে এনএলপি চেয়ারম্যান বলেন, এটি অনস্বীকার্য যে, ৫ জানুয়ারী গণতন্ত্রের হত্যা দিবস। গত বছরের এই দিনেই দেশের গণমানুষের মৌলিক অধিকার ভোটাধিকারকে থোড়াই কেয়ার করে এক তরফা নির্বাচনের নাটক করে জাল ভোটের মাধ্যমে ভুয়া বিজয়ী বর্তমান সরকার গণতন্ত্রের হত্যা করেছিল। ১ বছর পর আবার সেই হত্যা দিনেই তারা নৃশংস বিকৃত উল্লাশ করতে চায়। আমরা মনে করি, এ অবৈধ সরকারের নর র্শাদুল চেতনাকে বুমেরাং করে গণমানুষের অধিকার আদায়ের আন্দোলনে এনএলপি নৈতিক সর্মথন প্রদান করা উচিৎ। অচিরেই এই অবৈধ সরকারের পতন হয়ে নতুন সরকার গঠনের লক্ষ্যে সব দলের অংশগ্রহণের ভিত্তিতে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন করার প্রত্যয় সূচিত হোক এই প্রত্যাশায় আমরা এনএলপি পরিবার চলমান আন্দোলনের সাথে একাত্বতা ঘোষনা করছি।
প্রসংগত উল্লেখ: গত ৬ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলের সাথে ঐক্যবদ্ধ হয়ে রাজনীতি করার প্রত্যয়ে এনএলপি ২০ দলের সভানেত্রী বেগম খালেদা জিয়া’র বরাবর জোটে যোগদানের উদ্দেশ্যে আনুষ্ঠানিক চিঠি হস্তান্তর করেছে।
এ সময় এনএলপি’র কার্যালয়ে উপস্থিত ছিলেন, এনএলপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ শিহাব উদ্দিন, যুগ্ম মহাসচিব ও সাংবাদিক মোঃ আনিছুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মোতাসিম বিল্লাহ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল কুদ্দুস আনসারী, শ্রম বিষয়ক সম্পাদক ও ন্যাশনাল লেবার ট্রেড ইউনিয়ন-এনএলটিইউ’র সভাপতি মোঃ জোবায়ের সরকার, ছাত্র বিষয়ক সম্পাদক দেওয়ান সোহাগ, সহ ছাত্র বিষয়ক সম্পাদক আহমেদ মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হালিম হিমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

গণমাধ্যমি প্রেসবিজ্ঞপ্তি পাঠান দলটির কেন্দ্রিয় নির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হালিম হিম।



মন্তব্য চালু নেই