দয়া করে মাঠে নামবেন না, বিএনপিকে কামরুল

৫ জানুয়ারি বিএনপিকে মাঠে না নামার জন্য হুঁশিয়ার দিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “দয়া করে ৫ জানুয়ারি মাঠে নামার চেষ্টা করবেন না, সংঘাতের পরিস্থিতি তৈরি করবেন না।”

শনিবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর ১৪ দলের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। ৫ জানুয়ারি ‘গণতন্ত্রের বিজয় দিবসের’ কর্মসূচি সফল করার লক্ষ্যে এ বৈঠকের আয়োজন করা হয়।

কামরুল বলেন, “এই দিন কোনো ধরনের সংঘাত হলে তার দায়ভার বিএনপির ওপর বর্তাবে। প্রতিটি নির্বাচনী এলাকায় আমাদের নেতাকর্মীরা মাঠে থাকবে। কোনো নাশকতা করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।”

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে উদ্দেশ্য করে তিনি বলেন, “১৪ দলকে সঙ্গে নিয়ে ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস পালন করব আমরা। ওই দিনটি আমাদের, সেই দিন কাউকে মাঠে নামতে দিব না। মাঠ থাকবে আওয়ামী লীগসহ ১৪ দলের দখলে।”

গত ৩১ ডিসেম্বর খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের সমালোচনা করে কামরুল বলেন, “ওই দিন খালেদা জিয়া যে ভাষায় কথা বলেছেন, প্রকৃতপক্ষে তিনি এই নরম সুরে কথা বলেন না। তার এ বক্তব্য একটা আইওয়াশ ছাড়া কিছুই নয়।”

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “খালেদাপুত্র অনেক অন্যায় করেছে। ছেলের পক্ষ থেকে মা ক্ষমা চাইলে বাংলার জনগণ ক্ষমা করে দিতে পারে। তাহলে তাদেরকে সভা সমাবেশও করতে দিতে পারে। নাহলে বাংলার মানুষ তাদের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেবে।”

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মায়া বলেন, “বিজয় দিবস উপলক্ষে ঢাকায় ১১৬টি পয়েন্ট ঢাকাবাসীর অবস্থান থাকবে। আপনারা মাঠে নামবেন কিভাবে? কোনো দফা-টফা দিয়ে কাজ হবে না। দফা একটা আপনি ভালো হয়ে যান। আপনি হলেন জঙ্গিবাদী জামায়াতের আমির। এছাড়া আপনার কোনো অস্তিত্ব নেই।”

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, দফতর সম্পাদক শহিদুল ইসলাম মিলনসহ নগর ১৪ দলের নেতারা।



মন্তব্য চালু নেই