ভারতের তায়কোন্ডো খেলোয়াড়দের যৌন হেনস্তা, অভিযুক্ত কোচ

ক্রীড়াজগতে যৌন হেনস্তার অভিযোগ অদিনের পর দিন যেন বেড়েই চলেছে। এবার ভারতের জাতীয় স্তরের তায়কোন্ডো খেলোয়াড়রা যৌন হেনস্তার অভিযোগ আনলেন দেশটির কোচের বিরুদ্ধে। তাদের অভিযোগ, শুধুমাত্র যৌন হেনস্তা করেই ক্ষান্ত থাকেননি কোচ। সেই সংক্রান্ত ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করারও হুমকি দিয়েছেন নাকি তিনি। শুক্রবার এমন অভিযোগ ওঠার পর থেকেই চাঞ্চল্য ছড়িয়েছে ভারতের ক্রীড়ামহলে।

ঝাড়খণ্ডের সেই তায়কোন্ডো খেলোয়াড়দের অভিযোগ, কোচের রাজনৈতিক ঘনিষ্ঠতার কারণেই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার ঝুঁকি নিতে পারেননি তারা। তবে দিল্লির নারী কমিশনের দ্বারস্থ হয়ে নিজেদের অভিযোগের কথা জানান তারা। এই নারী কমিশনই তাদের দিল্লির কমলা মার্কেট থানায় অভিযোগ দায়ের করতে সহায়তা করে বলে জানা গেছে।

নারী কমিশন জানিয়েছে, বিষয়টি জানার পরই খেলোয়াড়দের আশ্বস্ত করা হয়েছে। যেহেতু কোচ বেশ প্রভাবশালী তাই তারা অভিযোগ জানাতে ভয় পাচ্ছিলেন।

পুলিশ জানিয়েছে, ঝাড়খণ্ড তায়কোন্ডো অ্যাসোসিয়েশনের সদস্য ওই কোচের বিরুদ্ধে দিনের পর দিন নিষিদ্ধ মাদক মেশানো পানীয় খাইয়ে খেলোয়াড়দের ধর্ষণ করার অভিযোগ উঠেছে। তারপর তাদের ব্ল্যাকমেল করার জন্য সেইসব গোপন দৃশ্যের ছবি ও ভিডিও তোলার অভিযোগও উঠেছে। পুলিশকে জানালে অভিযুক্ত নির্যাতিতাদের সেইসব ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেওয়ার হুমকি দেন তিনি।

এই ঘটনায় দিল্লি পুলিশ জিরো এফআইআর দায়ের করেছে এবং তদন্তের স্বার্থে ঝাড়খণ্ড পুলিশকে বিষয়টি অবগত করেছে।



মন্তব্য চালু নেই