৭০ খুনে পুরনো বছরকে বিদায়

নতুন বছর এসে বিদায় জানায় পুরনো বছরকে। পুরনো বছর রেখে যায় ভালো মন্দের কিছু স্মৃতি। এমনি ভাবে ঝিনাইদহে ৭০টি হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বিদায় নিয়েছে ২০১৪ সাল। সর্বশেষ গত ২৮ ডিসেম্বর একই দিনে তিনটি হত্যাকাণ্ডের ঘটনা বছর শেষে প্রশাসনকে ভাবিয়ে তোলে।

বছরজুড়েই একের পর এক খুনের ঘটনায় আতঙ্কিত ছিল ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। তবে হত্যাকাণ্ডের ঘটনায় দুই একজন গ্রেপ্তার হলেও ধরা-ছোয়ার বাইরে থেকে যায় মূল হোতারা।

পুলিশ বলছে, আধিপত্য বিস্তার, রাজনৈতিক কোন্দল, প্রতিপক্ষের হামলা, জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরেই এসব হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত ২৮ ডিসেম্বর একই দিনে তিনটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এর মধ্যে কোটচাঁদপুরে স্কুলশিক্ষক জোনাব আলীকে গুলি করে হত্যা, শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ভ্যানচালক আব্দুল কুদ্দুসকে কুপিয়ে হত্যা এবং হরিণাকুণ্ডুতে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা করা হয়।

ঝিনাইদহের বিভিন্ন থানা সূত্রে জানা যায়, গত জানুয়ারি মাস থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ঝিনাইদহ সদর উপজেলায় ১৫টি, শৈলকুপায় ১৯টি, কালীগঞ্জে ১২টি, হরিণাকুণ্ডুতে ১০টি, কোটচাঁদপুরে ৯টি ও মহেশপুর উপজেলায় পাঁচটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ ব্যাপারে ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আলতাফ হোসেন জানান, বিগত বছরগুলোর তুলনায় ঝিনাইদহের আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ ভালো। যে কয়টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে তার অধিকাংশই আধিপত্য বিস্তার ও সামাজিক কোন্দালের কারণে।

তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই