১৪৪ ধারা ভেঙে সমাবেশ করবে বিএনপি

আগামী ৫ জানুয়ারি ১৪৪ ধারা ভঙ্গ করে বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

রোববার বিকেলে জরুরী বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান বগুড়া জেলা বিএনপির সভাপতি ও ২০ দলীয় জোটের আহ্বায়ক ভিপি সাইফুল ইসলাম।

সাংবাদিকদের তিনি বলেন, ‘জোটের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আলতাফুন্নেছা খেলার মাঠেই সমাবেশ করা হবে। এই সমাবেশের জন্য কয়েকদিন আগেই পৌরসভার কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে। অথচ আওয়ামী লীগ সংঘাত সৃষ্টি করার জন্য হঠাৎ করে শুক্রবার সন্ধ্যার পর সেখানে সমাবেশ আহ্বান করে।’

সাইফুল ইসলাম আরও বলেন, ‘সমাবেশ সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বগুড়ায় বিএনপির ঘাঁটি। এখানে একটি কর্মীও পিছুপা হবে না।’

এদিকে, আলতাফুন্নেছা খেলার মাঠে ১৪৪ ধারা জারি করায় সোমবার সেখানে আওয়ামী লীগের সমাবেশ হচ্ছে না। তারা তাদের অবস্থান থেকে সরে এসে দলীয় কার্যালয়ের সমানে সাতমাথায় সমাবেশের ঘোষণা দিয়েছে।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, ৫ জানুয়ারি সমাবেশ সফল করার পাশাপশি বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড প্রতিহত করতে কর্মীদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। সোমবার সকাল ১০টার পর থেকেই নেতাকর্মীদের সব ধরনের প্রস্তুতি নিয়ে কার্যালয়ের সামনে অবস্থান নেয়ার নির্দেশনা রয়েছে।

বগুড়া শহর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুলতান মাহমুদ খান রনি বাংলামেইলকে জানান, আলতাফুন্নেছা খেলার মাঠে ১৪৪ ধারা জারি করায় তাদের সমাবেশ সাতমাথা এলাকায় দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা সংঘাত চাই না, শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য আওয়ামী লীগ সব ধরনের প্রস্তুতি নিয়েছে।’

তবে বসে নেই বিএনপিও। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমুর নেতৃত্বে তাদেরও ব্যাপক প্রস্তুতি রয়েছে। পাশাপশি ছাত্রশিবিরের নেতাকর্মীরাও পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত। এ অবস্থায় নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।



মন্তব্য চালু নেই