হরতাল-অবরোধ উপেক্ষা করে রাবির ক্লাস-পরীক্ষা শুরু মঙ্গলবার

হরতাল-অবরোধ উপেক্ষা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ক্লাস শুরু হচ্ছে মঙ্গলবার। শীতকালীন ছুটি ও ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধে দীর্ঘ এক মাস বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

সোমবার সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউটের পরিচালক ও হল প্রাধ্যক্ষদের সঙ্গে বৈঠক করেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বৈঠকে উপাচার্য অন্যান্য বর্ষের ক্লাশ ও পরীক্ষাসহ সামগ্রিক শিক্ষা কার্যক্রমকে আরও গতিশীল করার প্রতিও গুরুত্বারোপ করেন। এসময় উপস্থিত সকলে এ বিষয়ে সহমত পোষণ করেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বলেন, মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস পরীক্ষা শুরু হবে। এ ছাড়া অন্যান্য বর্ষের ক্লাস-পরীক্ষা শুরু করার জন্য বিভাগগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

জানতে চাইলে তিনি বলেন, যেহেতু অবরোধে শুধু দূরপাল্লার যানবাহন বন্ধ থাকে তাই বিশ্ববিদ্যালয়ের বাস নগরীতে চলাচল করবে। তবে হরতালের দিন বাস সম্ভব না হলে বাস চলাচল বন্ধ থাকবে। এসময় তিনি নবাগতসহ সব শিক্ষার্থীকে যথাসময়ে ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান।



মন্তব্য চালু নেই