স্কটল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়াতে চান টাইগাররা

টল্যান্ড, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই তিন দলের দুটির বিপক্ষে জিতলেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পাবে বাংলাদেশ।

আর এই লক্ষ্যে বৃহস্পতিবার স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। স্কটিশদের হারিয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আত্মবিশ্বাস বাড়াতে চান টাইগাররা। এমনটাই জানালেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার এক সংবাদ সম্মেলনে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে মাশরাফি বলেন, ‘হ্যাঁ, আমরা জয়ের আশা করছি। ম্যাচ হারলে আমরা আত্মবিশ্বাসও হারিয়ে ফেলব। তাই এই ম্যাচ জিতে ইংল্যান্ডের বিপক্ষে আমাদের আত্মবিশ্বাস বাড়ানোর সুযোগ রয়েছে।’

মাশরাফিদের কোয়ার্টার ফাইনালে যেতে স্কটল্যান্ডের পর (হারাতে পারলে) ইংল্যান্ড অথবা নিউজিল্যান্ডকে হারালেই চলবে। নিউজিল্যান্ড অবশ্য দারুণ ফর্মে আছে। তবে এবার বিশ্বকাপে বাজে অবস্থা ইংল্যান্ডের। তার মধ্যে গত বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর সুখস্মৃতিও আছে টাইগারদের। ফলে ইংলিশদের হারিয়েই শেষ চারের ওঠার সুবর্ণ সুযোগ বাংলাদেশের সামনে।

তবে ইংল্যান্ডকে মোটেই হালকাভাবে নিচ্ছেন না মাশরাফি। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ড এখনো দারুণ একটা দল। ওদেরও সুযোগ রয়েছে। ওদের বিপক্ষে ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। তবে আগে স্কটল্যান্ডের বিপক্ষে আমাদের ভাল খেলা প্রয়োজন, তারপর পরবর্তী ম্যাচ নিয়ে চিন্তা করা যাবে।’



মন্তব্য চালু নেই