সুসংবাদ পেয়েই কলকাতায় যাচ্ছেন সাকিব

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হলেই কলকাতায় যাওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। শনিবার সিরিজের শেষ টেস্ট একদিন বাকি থাকতেই শেষ হয়েছে। তাই খুব শিগগিরই কলকাতার উদ্দেশে রওনা দেবেন সাকিব। আর সুসংবাদ পেয়েই সেখানে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সেই সুসংবাদটি হচ্ছে, আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ১৯.৫ ওভার খেলে ৯ উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

এদিকে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক জর্জ বেইলি। তার সিদ্ধান্তকে যথার্থ বলে প্রমাণ করার চেষ্টা করেন দলের দুই ওপেনার মুরালি বিজয় ও মানান ভোহরা। উদ্বোধনী জুটিতে দলের স্কোরশিটে ৪৫ রান যোগ করেন তারা। কিন্তু কলকাতার সেরা বোলার সুনিল নারিনের ঘূর্ণিতে খানিকটা বিপর্যয়ে পড়ে পাঞ্জাব। ক্যারিবিয়ান এই স্পিনার একে একে সাজঘরে ফেরান মুরালি বিজয় (২৪), মানান ভোহরা (৩৯) ও ওয়াইজ শাহকে(৩৩)।

এরপর অবশ্য ব্যাট হাতে ঝড় তুলে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। নারিনের শিকার হওয়ার আগে ২২ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৩ রান করেন তিনি। এ ছাড়া ১১ বলে ২৭ রান করার পর অপরাজিত থেকে মাঠ ছাড়েন ডেভিড মিলার।

কলকাতার হয়ে ৪ ওভার বল করে ১৯ রান খরচায় ৪ উইকেট দখলে নেন সুনিল নারিন। ৪ ওভারে ৫০ রান দিয়ে মাত্র ১টি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আন্দ্রে রাসেলকে।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা ততটা ভালো হয়নি কলকাতার। দলীয় ৩১ রানের মাথায় ওপেনার রবিন উথাপ্পাকে (১৭) হারিয়ে ফেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অধিনায়ক গৌতম গম্ভীরও এদিন ২৪ রানের বেশি করতে পারেননি। তবে অ্যান্দ্রে রাসেলের ৫১ রানের ঝোড়ো ইনিংসে জয়ের খুব কাছে চলে যায় কলকাতা। ২১ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মূল্যবান এই ইনিংসটি সাজান তিনি। জয়ের বাকি কাজটি সেরেছেন ইউসুফ পাঠান (১৯ বলে ২৯) ও পিযুষ চাওলা (১১ বলে ১৮)।

পাঞ্জাবের হয়ে ২টি করে উইকেট নেন আনুরিত সিং ও গুরকিরাত সিং। ১টি করে উইকেট পেয়েছেন হেনড্রিংকস, অক্ষর প্যাটেল ও গ্লেন ম্যাক্সওয়েল।



মন্তব্য চালু নেই