সিলেটে সুরঞ্জিতের মরদেহে শ্রদ্ধা নিবেদন

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ সিলেটে পৌঁছেছে। বেলা ১০টা ৩৫ মিনিটের দিকে সিলেট ওসমানী বিমান বন্দরে সুরঞ্জিতের মরদেহবাহী হেলিকপ্টারটি অবতরণ করে।

এরপর বেলা ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সুরঞ্জিতের মরদেহ রাখা হয়। এরপর তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের জনতা। এখানে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ বেলা ১টায় নেয়া হবে সুনামগঞ্জে।

এর আগে সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতাল থেকে তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স জাতীয় প্যারেড গ্রাউন্ডের উদ্দেশে রওয়ানা হয়। সেখান থেকে হেলিকপ্টারে সিলেটে রওয়ানা হয় সুরঞ্জিতের মরদেহ।

সুনামগঞ্জের নতুন কোর্ট চত্বরে সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ রাখা হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ৩টায় সুরঞ্জিত সেনগুপ্তের নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লায়) নিয়ে যাওয়া হবে তার মরদেহ। প্রথমে শাল্লা পরে তার জন্মভূমি দিরাইয়ে নেয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে তার শেষকৃত্য হবে। শেষকৃত্যের আগে মুক্তিযোদ্ধা সুরঞ্জিতকে রাষ্ট্রীয় সম্মান জানানো হবে।

নিজের হাতে রোপণ করা চন্দন গাছের কাঠ দিয়ে দাহ করা হবে বর্ষীয়ান রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তকে। ইতোমধ্যেই চন্দন গাছটি কাটা হয়েছে এবং কাঠ আকারে বানানো হয়েছে।

আজ সোমবার দিরাই এর আনোয়ারপুরে নিজ বাড়ির পাশে সুরঞ্জিত সেনগুপ্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি রোববার ভোরে রাজধানীর একটি হাসপাতালে ৭২ বছর বয়সে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন।



মন্তব্য চালু নেই