সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডাদেশ (ফাঁসি) দিয়েছে আদালত। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাসুদুর রহমান সোমবার দুপুরে এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী আব্দুস সালাম (৩৩) উল্লাপাড়া উপজেলার শ্রীরামপুর গহহাট্টা গ্রামের শুকুর আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ১০ বছর পূর্বে আব্দুস সালামের সাথে উল্লাপাড়া উপজেলার দহখোলা গ্রামের শাহজাহান আলীর কন্যা ফাতেমা খাতুন (২৮) সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে ফাতেমার স্বামী আব্দুস সালাম ৫০ হাজার টাকা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে। পরে পরিবারের পক্ষ থেকে দুই দফায় ৫০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। এরপর ফাতেমার কাছে পুনরায় ৫০ হাজার টাকা যৌতুক দাবী করলে উক্ত টাকা দিতে অস্বীকার করে ফাতেমার পরিবার।

এ ঘটনায় ফাতেমাকে প্রায়ই মারপিট করতো তার স্বামী। এরই এক পর্যায়ে ২০০৮ সালের ২৬ জুলাই রাতে ফাতেমাকে শ্বাসরোধ হত্যা করে স্বামী ও তার পরিবারের লোকজন। পরে ফাতেমার লাশ সালামের বাড়ীর পার্শ্বে হেজুল গাছের সাথে পড়নের কাপড় দ্বারা বেধে শরীরে কেরসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় নিহতের মামা গোলবার হোসেন ৯ জনকে আসামী করে উল্লাপাড়ায় থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ৮জন আসামীকে অব্যাহতি দিয়ে আব্দুস সালামকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত নিহত ফাতেমার স্বামী আব্দুস সালামকে মৃত্যুাদন্ডাদেশ প্রদান করে। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যড. শেখ আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



মন্তব্য চালু নেই