সিরাজগঞ্জে বাড়ছে শীত ॥ বাড়ছে শীতের পোশাকের দাম

প্রকৃতির পালা বদলে বছর ঘুরে আবারো এসেছে শীত। ঠান্ডা বাতাসের সাথে শীতের তীব্রতা বেড়েছে সিরাজগঞ্জের শহর গ্রামাঞ্চলে। একারনে চাহিদা বেড়েছে শীতের পোশাকের। শহরের ফুটপাত গুলোতে বসেছে পুরাতন শীতের পোশাকের বাজার। শীত বাড়ার পাশাপাশি বেড়েছে শীতের পোশাকের চাহিদা। কম দামে পছন্দের শীতের পোশাকটি পাওয়া যাচ্ছে ফুটপাতে। পাওয়া যাচ্ছে বিভিন্ন ডিজাইনের সুন্দর শীতের পোশাক। নতুন পোশাকের তুলনাই ফুটপাতে শীতের পোশাকের দাম কম হওয়ায় নিম্ন আর মধ্যবিত্ত পরিবারের লোকজন ভীড় করছে এখানে।

সিরাজগঞ্জ শহরের এস.এস রোড, পৌর হকার্স মার্কেট, কেন্দ্রীয় জামে মসজিদ, বাজার ষ্টেশন ও কোর্ট চত্বর এলাকায় পথেই বসে শীতের পোশাকের বাজার। ফুটপাতের এসব দোকানে পাওয়া যাচ্ছে সোয়েটার, জ্যাকেট, চাদর, ব্লেজার, টুপি, পা ও হাতের মোজাসহ নানা ধরনের শীতের পোশাক। তবে এবার গত বছরের তুলনাই কালেকশন বেশি হওয়ায় কেনা বেচা বেড়েছে। জমে উঠেছে শীতের পোশাকের বাজার।
হকার্স মার্কেটে আসা মুরাদ হোসেন বলেন-প্রতিবছর তিনি ফুটপাত থেকে পরিবারের সবার জন্য শীতের পোশাক কেনা কাটা করে থাকেন। তাদের মতো মধ্যবিত্ত পরিবারের শীত নিবারনের ভরসা ফুটপাতের শীতের পোশাক। তুলনামূলকভাবে গত বছরের চেয়ে এবছর দাম একটু বেশি হলেও ফ্যাশনেবল পোশাক পাওয়া যাচ্ছে ফুটপাতের দোকানগুলোতে।

এস.এস রোডের ব্যবসায়ী মিন্টু শেখ বলেন, পুরাতন পোশাক এবার আমার ভাগ্য ফিরিয়ে দিয়েছে। পুরাতর কাপড়ের মধ্যে পাওয়া গেছে দেড়ভরি স্বর্ণের গহনা। এই গহনা ৬০ হাজার টাকা বিক্রি করেছি। মাঝে মধ্যে স্বর্ণালংকার, ডলার পাওয়া যায়। এতে অনেকটা উপকৃত হয়েছি।

ব্যবসায়ী আজগর আলী বলেন, এবার আগে ভাগেই শীতের পোশাক কিনে রেখেছিলাম। ৫০ টাকা থেকে ৫শ টাকা পর্যন্ত শীতের পোশাক বিক্রি করা যায়। শীত বাড়লে পোশাকের চাহিদা বাড়ে। এবছর শীতের শুরুইে ভালো বেঁচা কেনা হচ্ছে।



মন্তব্য চালু নেই