‘সিটি নির্বাচন দিয়ে সরকার শেষ খেলা খেলছে’

সিটি করপোরেশন নির্বাচন ৫ জানুয়ারির মতো হলে তা কঠোরভাবে প্রতিরোধ করা হবে বলে হুঁশিয়ার করেছেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, ২০ দলীয় জোটের আন্দোলন তুঙ্গে থাকায় সরকার জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে সিটি করপোরেশন নির্বাচন দিয়ে শেষ খেলাটি খেলছে।কিন্তু ৫ জানুয়ারির মতো প্রহসনের খেলা যদি আবার সিটি করপোরেশন নির্বাচনে খেলতে চান, তাহলে আপনাদের কঠোরভাবে মোকাবেলা করা হবে।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মেডিকেল টেকনোলোজিস্ট এ্যাসোসিয়েশন (এমট্যাব) আয়োজিত ‘গণতন্ত্র-ভোটাধিকার আইনের শাসন মানবাধিকার ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
খন্দকার মাহবুব হোসেন বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের পেশাগত দায়িত্ব ছেড়ে সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য সব রকম প্রচেষ্টা করছে। আর অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রের লেবাস পরে বিরোধী দলের ওপর নির্যাতন চালাচ্ছে। গণমাধ্যমগুলো সঠিকভাবে যদি তা তুলে ধরতে পারত, তাহলে এ সরকারের নির্যাতন সম্পর্কে বিশ্ববাসী জানত।

বিএনপি কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি পুলিশকে ভয় করেন, সরকারকে ভয় করেন, তবে দল থেকে সরে দাঁড়ান।

সভায় বক্তব্য রাখেন— আয়োজক সংগঠনের মহাসচিব বদিউজ্জামান বিপ্লব, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

নির্বাচনী পরিবেশ প্রশ্নবিদ্ধ



মন্তব্য চালু নেই