সিটি নির্বাচনী প্রচারণায় নামতে পারেন জয়

সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও সিনিয়র নেতারা অংশ নিতে না পারায় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নামানোর চিন্তা-ভাবনা করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারী বাসভবন গণভবনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এমন আলোচনা হয়েছে বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছেন।

দলটির প্রভাবশালী এক নেতা বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় অংশ নিলে লেভেল প্লেয়িং ফিল্ড থাকে না। কারণ আমাদের নেত্রী প্রধানমন্ত্রী হওয়ায় নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। অন্যদিকে মন্ত্রী থাকায় দলের সিনিয়র নেতারাও নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারছেন না। তাই আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়কে নির্বাচনী প্রচারণায় নামানো চিন্তা-ভাবনা চলছে।’

বৈঠক সূত্রে জানা গেছে, সিটি করপোরেশন নির্বাচনে প্রচারের সময় বিএনপি-জামায়াত জোটের ৯২ দিনের হরতাল-অবরোধ চলাকালে সংঘটিত ঘটনার চিত্র নগরবাসীর কাছে তুলে ধরার সিদ্ধান্ত হয়। দল সমর্থিত একক প্রার্থীকে বিজয়ী করার জন্য নির্বাচনী আচারণবিধি মেনে ব্যাপকভাবে প্রচারে নামার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সেক্ষেত্রে মন্ত্রীদের নির্বাচনী আচরণ বিধির প্রতি খেয়াল রাখতে সতর্ক করেন তিনি।

বৈঠকে উপস্থিত সম্পাদকমণ্ডলীর একজন সদস্য বলেন, প্রায় সব সিনিয়র নেতাই নির্বাচনকে গুরুত্ব দিয়ে কাউন্সিলরদের পাশাপাশি দলীয় মেয়র প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে আরও বেশি সক্রিয় হয়ে মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার জন্য দলের সব পর্যায়ের নেতাকর্মীদের কাজ করার উপর গুরুত্বারোপ করেন। এ সময় দলীয় সভানেত্রী বিষয়টিতে সম্মতি জানান।

সূত্র জানায়, বৈঠকে বরগুনা, পটুয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁপাইনবাবগঞ্জ ও তিন সদস্য বিশিষ্ট পঞ্চগড় আওয়ামী লীগের জেলা কমিটি অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস, ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উপজেলা পর্যায় পর্যন্ত পালনের সিদ্ধান্ত হয় বৈঠকে। পাশাপাশি দেশের যে সব জেলায় এরই মধ্যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে সে সব পূর্ণাঙ্গ জেলা কমিটি দ্রুত কেন্দ্রে জমা দেওয়ার জন্য সাংগঠনিক সম্পাদকদের নির্দেশ দেওয়া হয়।



মন্তব্য চালু নেই