সালাহ উদ্দিনের পরিবারের খোঁজ নেয়নি বিএনপি

গত ২৩ দিন ধরে দলের নিখোঁজ যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পরিবারের কোনো খোঁজ-খবর বিএনপি নেয়নি বলে অভিযোগ উঠেছে।

সালাহ উদ্দিন আহমেদের সন্ধানের দাবিতে বিবৃতি, দেশব্যাপী ৭২ ঘণ্টার হরতাল এবং দলের স্থায়ী কমিটির সদস্য লেফটেনেন্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান ছাড়া আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত বিএনপির আর কোনো শীর্ষ নেতাকে তার বাসায় যেতে দেখা যায়নি।

আর এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সালাহ উদ্দিনের পরিবারসহ খোদ বিএনপির নেতারাও।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের একাধিক নেতা বলেন, সালাহ উদ্দিন ছিলেন দলের জন্য নিবেদিত প্রাণ। অথচ আজ ২৩ দিন অতিবাহিত হলেও তার কোনো সন্ধান মেলেনি। এ দীর্ঘ সময়ে দলের পক্ষে থেকে বিবৃতি, হরতাল এবং ব্যক্তিগতভাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেনেন্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান ছাড়া পরিবারের জন্য সামান্য সহানুভূতিও দেখানো হয়নি। দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো শীর্ষ নেতাকে এখন পর্যন্ত তার বাসায় পাঠানো হয়নি।

এ বিষয়ে সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী ও সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ বলেন, ‘লেফটেনেন্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান ব্যক্তিগতভাবে এসেছিলেন। কিন্তু দলের পক্ষ থেকে আনুষ্ঠানিভাবে এখন পর্যন্ত কেউই আসেননি।’

তিনি আরো বলেন, ‘বিষয়টি নিয়ে আমি কিছু বলতে পারবো না। কারণ স্বামীর শোকে আমি এখন মুহ্যমান। তাই কোনো মন্তব্য করতে চাই না।’

প্রসঙ্গত, গত ১০ মার্চ রাতে রাজধানী উত্তরার একটি বাসা থেকে নিখোঁজ হন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। তবে সালাহ উদ্দিনকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই তাকে আটক করে নিয়ে গেছে বলে দাবি পরিবার ও দলের। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী বলছে, তারা এ বিষয়ে কিছুই জানে না।



মন্তব্য চালু নেই