‘সার্চ কমিটির মাধ্যমে গঠিত ইসির অধীনেই নির্বাচন’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি ভুল বুঝতে পেরে জনমতের প্রতি শ্রদ্ধা রেখে সার্চ কমিটিতে নাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ‘ তিনি আরো বলেন, ‘আমাদের বিশ্বাস এই সার্চ কমিটির মাধ্যমে যে নির্বাচন কমিশন গঠিত হবে তার অধীনেই ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার সকালে খুলনা জেনারেল হাসপাতালের ভবন পরিদর্শন ও হাসপাতালের কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘রাষ্ট্রপতি নিজস্ব সাংবিধানিক ক্ষমতানুযায়ী দেশের খ্যাতিমান লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের জন্য একটি সার্চ কমিটি গঠন করেছেন’ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দুঃখজনক হলেও সত্য বিএনপি এটা তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছিল। বিরোধীদলসহ আমরা ১৪ দল এটাকে সমর্থন জানিয়েছি। ‘

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘খুলনা জেনারেল হাসপাতালটি ১৯৩৫ সালে প্রতিষ্ঠিত অনেক পুরাতন হাসপাতাল। এর ১২টি ভবন ঝুঁকিপূর্ণ রয়েছে। যে কারণে জনগণের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে এসব ভবন অপসারণ করে একটি বহুতল ভবন নির্মাণের জন্য দ্রুত ৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে। এ ছাড়াও হাসপাতালের সিটি স্ক্যানিং মেশিনসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম এবং অ্যাম্বুলেন্সের জন্য প্রয়োজনে আরও অর্থ বরাদ্দ করা হবে। ‘

হাসপাতাল ভবন পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়াম লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল ও খুলনার সিভিল সার্জন এস এম আব্দুর রাজ্জাক। পরে তিনি আবু নাসের বিশেষায়িত হাসপাতালের আইসিইউ ও বার্ন ইউনিট উদ্বোধন এবং চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন।



মন্তব্য চালু নেই