সাবধান হোনঃ আপনার নগ্ন শরীর ধারন করার আগেই গোপন ক্যামেরা সনাক্ত করুন ১ মিনিটে

যুগের হাওয়া বদলে এসেছে নতুনের দাপট। প্রযুক্তির হাত ধরে এগিয়ে চলেছে সমাজ-সংস্কৃতি। কিন্তু কিছু কুরুচি সম্পন্ন মানুষের সেই প্রযুক্তির ব্যবহারে সমাজে ঘটাচ্ছে নানা রকম নোংরামি। শপিং করে ট্রায়াল দেয়া বা পাবলিক টয়লেট কমবেশি সবারই যাওয়া পড়ে। কিন্তু আপনি সেখানে নিরাপদ তো? গোপনে আপনার ভিডিও করা হচ্ছে নাতো? আসুন জেনে নেয়, এক মিনিটেই গোপন ক্যামেরা সনাক্ত করার কৌশল।

রুমে গোপন ক্যামেরার অস্তিত্ব নির্ণয় করা যায় খুব সহজে । এজন্য ট্রায়াল রুমে (যেখানে কাপড় পাল্টাবেন) ঢুকে আপনার মোবাইল থেকে কাউকে কল দেয়ার চেষ্টা করুন। যদি কল করা যায় ও নেটওয়ার্ক ঠিক থাকে- তাহলে বুঝবেন গোপন ক্যামেরা নাই। আর যদি কল করা না যায় ও নেটওয়ার্ক হঠাৎ করে একদম ডাউন হয়ে যায়-তাহলে বুঝবেন সেখানে অবশ্যই গোপন ক্যামেরা রয়েছে।

গোপন ক্যামেরার সঙ্গে ফাইবার অপটিক্যাল ক্যাবল থাকে। সিগন্যাল ট্রান্সফার করার সময় এর ইন্টারফিয়ারেন্স হতে থাকে। যার জন্য মোবাইল নেটওয়ার্ক সেখানে কাজ করেনা।

এছাড়াও ট্রায়াল রুমের আয়নার পেছনেও লুকানো থাকতে পারে ক্যামেরা। কোনো অবস্থাতেই নিজের চেহারা দেখার সময় তা টের পাওয়া যায় না। তাই কাপড় পাল্টানোর আগে আঙ্গুল রাখুন আয়নার উপর। যদি আপনার আঙ্গুলের মাথা প্রতিবিম্ব আঙ্গুলের মাথার সঙ্গে না লাগে অর্থাৎ মাঝে ফাঁকা থাকে তাহলে আয়না আসল। আর যদি আঙ্গুলের মাথা প্রতিবিম্বের মাথার সঙ্গে লেগে যায়, তার মানে এটা দ্বিমুখী আয়না। যার পেছন পাশ থেকে খুব সহজেই আপনার ছবি বা ভিডিও করা সম্ভব। তাই এখন থেকেই হোন সাবধান আর নিজেকে রক্ষা করুন অজানা বিপদ থেকে।



মন্তব্য চালু নেই