সাখাওয়াতের ২৫ দফা প্রতিশ্রুতি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে সামনে রেখে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ২৫ দফা নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছেন। যেখানে প্রথম প্রতিশ্রুতি হচ্ছে, সিটি করপোরেশন পরিচালনার জন্য দলমত নির্বিশেষে সকল ধর্ম, বর্ণ ও পেশার লোকদের সমন্বয়ে উপদেষ্টা পরিষদ গঠন। বিজয়ী হলে এই উপদেষ্টা পরিষদের কাছ থেকে ২৫ দফার বাইরে আরও পরামর্শ নিয়ে সে অনুসারে আধুনিক ও বাসযোগ্য নগরী গড়ার কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন সাখাওয়াত। সোমবার বিকেলে নগরীর শায়েস্তা খান রোডে প্রধান নির্বাচনী ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এসব প্রতিশ্রুতি দেন তিনি।

সংবাদ সম্মেলনে সাখাওয়াত হোসেন নির্বাচিত হলে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারকে সকল প্রকার কর থেকে মুক্ত রাখার প্রতিশ্রুতি দেন। একইসঙ্গে নাগরিকদের হোল্ডিং ট্যাক্স কমানো, আবর্জনা ও সন্ত্রাস-মাদকমুক্ত নগর গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

সাখাওয়াত প্রতিশ্রুতি দেন, নির্বাচিত হলে শীতলক্ষ্যা নদীকে দূষণমুক্ত ও অন্য ৩৫টি খাল খনন ও দখলমুক্তকরণ, শীতলক্ষ্যা সেতু নির্মাণ, ২ নম্বর রেলগেট ও চাষাড়া এলাকায় ফ্লাইওভার বা আন্ডারপাস নির্মাণ করে নারায়ণগঞ্জ শহরকে যানজটমুক্তকরণ, আইনশৃঙ্খলার উন্নতি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণে এলাকার পঞ্চায়েত ও বিশিষ্ট নাগরিকদের নিয়ে প্রতিটি মহল্লায় কমিটি গঠন, বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা এবং টিউবওয়েল ও ডিপ টিউবওয়েলের উপর সকল প্রকার কর রহিতকরণ ও যাত্রী সেবার মান বৃদ্ধির জন্য সিটি করপোরেশনের উদ্যোগে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে কম ভাড়ায় আধুনিক বাস সার্ভিস চালু করা হবে।

তার প্রতিশ্রুতির মধ্যে আরও রয়েছে, খেলাধুলার বিকাশের জন্য নদীর দু’পাড়ে দু’টি আধুনিক স্টেডিয়াম নির্মাণ, হাজীগঞ্জ ও সোনাকান্দা কিল্লাকে নগরবাসীর জন্য আধুনিক বিনোদনকেন্দ্রে রূপান্তর করা, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সকল প্রকার কর থেকে মুক্ত করা এবং নারায়ণগঞ্জ ও বন্দরে মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ এবং পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পদক্ষেপ গ্রহণ করা।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচনী পরিচালনা কমিটির সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দীন আহমেদ, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির উপস্থিত ছিলেন।

ওই সংবাদ সম্মেলনে নিজের প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন কল্যাণ পার্টির মেয়র প্রার্থী রাশেদ ফেরদৌস।

এ সময় তিনি বলেন, আমাদের দল কল্যাণ পার্টি ২০ দলীয় জোটের অন্তর্ভূক্ত একটি দল। কল্যাণ পার্টির চেয়ারম্যান কর্নেল (অব.) মোহাম্মদ ইব্রাহীম এবং জোটের নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি সম্মান জানিয়ে আমি প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি।

এখন থেকে ধানের শীষের প্রার্থীর পক্ষে প্রচারণা করার কথা জানান রাশেদ ফেরদৌস। এরপর তিনি বিএনপি প্রার্থী সাখাওয়াতের হাতের ধানের শীষ তুলে দিয়ে শুভেচ্ছা জানান।

দুইদিন আগে সংবাদ সম্মেলনে প্রার্থীতা প্রত্যাহারকারী এলডিপির কামাল প্রধানও সংবাদ সম্মেলনে সাখাওয়াতের হাতে ধানের শীষ তুলে দিয়ে সমর্থন জানান।



মন্তব্য চালু নেই